শিশু তোফাজ্জল হত্যা : অপরাধ স্বীকার করলেন চাচা

0

লোকসমাজ ডেস্ক॥ সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলায় মাদরাসাছাত্র শিশু তোফাজ্জল (৭) অপহরণ ও হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা আদালতে স্বীকার করেছেন চাচা সারোয়ার হাবিব রাসেল। সম্পর্কে তিনি তোফাজ্জলের বাবার আপন ফুফাত ভাই। মঙ্গলবার দুপুর ১টা থেকে ৫টা পর্যন্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুভদ্বীপ পাল পুলিশি রিমান্ডে থাকা রাসেলের জবানবন্দি গ্রহণ করেন।
আদালত সূত্র জানায়, গত ৮ জানুয়ারি বুধবার বিকেলে তোফাজ্জলকে অপহরণ ও হত্যাকাণ্ডে অন্যান্যদের সাথে নিজের সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন রাসেল। তার বসতঘরের শয়নকক্ষ থেকে আলামত হিসেবে জব্দকৃত বক্সখাটের ড্রয়ারের রাখা রক্তমাখা ভেজা লুঙ্গি, সোফার ওপর রাখা দুটি রক্তমাখা ভেজা তোয়ালে, বক্সখাটের বিছানার নিচে রাখা ৮০ হাজার টাকা মুক্তিপণ চেয়ে লেখা চিরকুটের খাতার অবশিষ্ট অংশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে জিনিসপত্রগুলো নিজের বলে স্বীকার করে রাসেল। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, আমরা শিশু তোফাজ্জল হত্যার বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছি। এই হত্যাকাণ্ডে তোফাজ্জলের চাচা রাসেল ছাড়াও কে বা কারা জড়িত রয়েছে তা তদন্ত শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে সব জানানো হবে।
উল্লেখ্য, নিখোঁজের চারদিন পর শনিবার (১১ জানুয়ারি) ভোরে সুনামগঞ্জের তাহিরপুরের বাঁশতলা গ্রামে ভোরে পাশের বাড়ির পেছন থেকে তোফাজ্জলের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় তার একটি চোখ উপড়ানো ও একটি পা ভাঙা ছিল। নিহত তোফাজ্জল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তগ্রাম বাঁশতলা গ্রামের জুবায়ের মিয়ার ছেলে ও দারুল হেদায়েত মাদরাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।