মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয়ের দাবিতে যশোরে মানবন্ধন

স্টাফ রিপোর্টার ॥ মধূকবির জন্মভিটা সাগরদাঁড়ীতে সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করা হয়েছে যশোরে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি।
মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহবায়ক হারুন অর রশীদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সরকারি মাইকেল মধুসূদন কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান অধ্যাপক মুস্তাফিজুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, পূজা উদযাপন পরিষদ যশোরের সভাপতি দিপংকর দাস, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনতোষ বসু, সাবেক সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল , জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, প্রথম আলো যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক আবু বকর সিদ্দিকী, স্বপ্ন দেখো সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জহির ইকবাল, প্রথম আলো বন্ধুসভার সহসভাপতি মুরাদ হোসেন, নাট্য সংগঠন থিয়েটার ক্যানভাসের প্রধান সম্পাদক কামরুল হাসান, আইডিয়া সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, টিউশন সেবা সংগঠনের সভাপতি রেজওয়ান রনি প্রমুখ।
মধুসূদনকে চর্চার জন্যে ও তার সাহিত্য গবেষণার জন্যে যশোরে একটি পূর্ণাঙ্গ সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি যশোরবাসীর দীর্ঘদিনের। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি। তাই দ্রুত এ দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়। সমাবেশ থেকে বলা হয়, আন্দোলনের ধারাবাহিকতায় আজ বুধবার বিকেলে কেশবপুরের সাগরদাঁড়িতে মধুমেলার উদ্বোধনী অনুষ্ঠানের সময় কবির বাড়ির সামনের রাস্তায় একই দাবিতে মানববন্ধন করা হবে।