জনগণ জেগে উঠেছে: মির্জা ফখরুল

লোকসমাজ ডেস্ক॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। এর জবাব আন্দোলনের মাধ্যমেই দেওয়া হবে।
সোমবার পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা শাহজাহান খানের পরিবারের সদস্যদের সান্ত্বনা জানাতে গিয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে এই মন্তব্য করেন তিনি।
এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান খান।
মির্জা ফখরুল বলেন, ‘এই চলমান আন্দোলনে ইতোমধ্যেই ৭ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। দুই জন আওয়ামী লীগের নির্যাতনে প্রাণ হারিয়েছেন। আর আজকে তাদের নির্যাতনে একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল।’
তিনি বলেন, ‘এই মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হয়েছেন এবং তাকে পিটিয়ে মারাত্মকভাবে সেদিন আহত করা হয়েছিল। এতে তার কিডনি ফেটে যায়।’
পাশাপাশি, শাহজাহান খানের মৃত্যুতে দক্ষিণাঞ্চলে বিএনপির রাজনীতিতে বিরাট শূণ্যতা তৈরি হবে বলেও মন্তব্য করেন তিনি।
প্রসঙ্গত, ৪ নভেম্বর পটুয়াখালী থেকে বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে তেলিখালী এলাকা অতিক্রম করার সময় আওয়ামী লীগের লোকজন তার ওপর হামলা চালালে তিনি গুরুতর আহত হন বলে অভিযোগ করেন তার ছেলে শিপলু খান। আহত অবস্থায় প্রথমে তাকে পটুয়াখালীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে গত ২২ নভেম্বর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।