ভবনের নাম ও ভিত্তিপ্রস্তর ফলক পুনর্বহালের দাবিতে যশোরে সিটি কলেজ ছাত্রদলের স্মারকলিপি প্রদান

 

স্টাফ রিপোর্টার ॥ যশোর সরকারি সিটি কলেজে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নামে নির্মিত ভবনের নাম ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের নাম সংবলিত ভিত্তিপ্রস্তর ফলক পুনর্বহালের দাবিতে কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। সরকারি সিটি কলেজ ছাত্রদল এই স্মারকলিপি দেয়।  বৃহস্পতিবার নেতৃবৃন্দ কলেজ অধ্যক্ষের কার্যালয়ে গিয়ে অধ্যক্ষ প্রফেসর আশরাফ-উদ-দ্দৌলার কাছে এই স্মারকলিপি দেন।
স্মারক লিপিতে নেতৃবৃন্দ বলেন, ২০০৬ সালে কলেজের তৎকালীন অধ্যক্ষ রনজিত কুমারের সভাপতিত্বে সকল শিক্ষকের মতামতের ভিত্তিতে মহান স্বাধীনতার ঘোষক বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের নামে ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রাবাসের নাম করণ করা হয়। তৎকালীন বন ও পরিবেশ মন্ত্রী যশোর উন্নয়নের কারিগর তরিকুল ইসলাম ভবনটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। স্বাধীনতা ৫০ বছর পরে ভবন থেকে শহীদ জিয়াউর রহমানের নাম মুছে ফেলা এবং যশোর উন্নয়নের কারিগর তরিকুল ইসলামের নাম সম্বলিত ফলক অপসারণের মধ্য দিয়ে কলেজের সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে সমগ্র যশোরবাসীর মনে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে। এমনকি এই ঘটনায় কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এমতাবস্থায় নেতৃবৃন্দ জিয়াউর রহমানের নামে নির্মিত ভবনটির নাম পুনর্বহাল এবং তরিকুল ইসলামের নাম সম্বলিত উদ্বোধনী ফলকটি পুনস্থাপনের জন্যে কলেজের অধ্যক্ষের কাছে জোর দাবি জানান।
স্মারক লিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সরকারি সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক মিজান চৌধুরী, সদস্য সচিব শাওন ইসলাম সবুজ, যুগ্ম-আহ্বায়ক নেওয়াজ শরীফ, আভাস ইসলাম, সোহানুর রহমান, মিনহাজুল ইসলাম, সদস্য রিয়াজ রহমান, ইয়াছিন আরাফাত প্রমুখ।

Lab Scan
ভাগ