ত্রাণ নিয়ে সিলেট-সুনামগঞ্জের পথে যশোর ইমাম পরিষদ

 

স্টাফ রিপোর্টার ॥ ৪৫ টন ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ নিয়ে সিলেট ও সুনামগঞ্জের উদ্দেশে গেছেন যশোর জেলা ইমাম পরিষদের একটি প্রতিনিধি দল। সোমবার সকালে যশোর সার্কিট হাউসের সামনে এ যাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।
জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে আয়োজিত যাত্রা শুরু অনুষ্ঠানে জানানো হয়, দুর্যোগ পরিস্থিতিতে যশোর ইমাম পরিষদ দীর্ঘদিন ধরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে আসছে। যশোরের সর্বস্তরের মানুষের সহায়তায় সিলেট ও সুনামগঞ্জের বানভাসিদের জন্য প্রথম দফা ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ টাকা নিয়ে তারা বানভাসিদের পাশে দাঁড়াতে যাচ্ছেন। পর্যায়ক্রমে অর্থ সংগ্রহের মাধ্যমে আরও সহায়তা দেয়া হবে বলে নেতৃবৃন্দ জানান। প্রথম দফার খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২০ টন চাল, ৪ টন চাল, ৪টন চিড়া, ২ টন চিনি, ৪টন লবণ, ৬টন আলু, ২ টন তেল, ওষুধ শুকনো খাবার, কাপড় ও নগদ টাকা।
ইমাম পরিষদের মহতি এ কার্যক্রমকে অভিনন্দিত করেন যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তারা বলেন, ইমাম পরিষদের এ কর্মকান্ড দুর্যোগপূর্ণ এলাকার লোকজনকে ঘুরে দাঁডাতে সাহায্য করবে।
সবশেষে মুনাজাতের মাধ্যমে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন ইমাম পরিষদের ২৪ সদস্যের প্রতিনিধি দল।
যাত্রা শুরু অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মো. বেলায়েত হোসেন, মুফতি মুজিবুর রহমান, মাওলানা মো. নাসিরুল্লাহ, মাওলানা নাজির উদ্দীন, মুফতি শামসুর রহমান, মুফতি হাফিজুর রহমান, মুফতি আবদুর রহমান এযাযী, মাওলানা আরিফুল্লাহ আলমগীর, মুফতি আব্দুল হান্নানসহ আরও অনেকে।
জেলা ইমাম পরিষদ এর আগে রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য ও স্বাস্থ্য সহায়তায় ১ কোটি ২০ লাখ টাকা প্রদান করে।

Lab Scan
ভাগ