নিউজিল্যান্ড-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

লোকসমাজ ডেস্ক॥ অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় মাটিতে হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে প্রস্তুতি নিতে পাকিস্তান ও নিউজিল্যান্ডকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।
তিনি অবশ্য বাংলাদেশের নাম না নিলেও পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ জানায়, সিরিজের তৃতীয় দল বাংলাদেশ। এই সিরিজ দিয়ে পাকিস্তান নিজেদের স্কোয়াড সমন্বয় করতে পারবে মনে করেন পিসিবি চেয়ারম্যান।
রমিজ রাজা বলেন, ‘আমরা নিউজিল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করেছি। আমি চাই, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার পরিবেশে কিছু ম্যাচ খেলুক পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজ দিয়ে দলে সমন্বয় ও শীর্ষ খেলোয়াড়দের ফর্ম যাচাই করে নেওয়ার দারুণ সুযোগ হবে।’
গত মাসে এই ত্রিদেশীয় সিরিজ নিয়ে পরিকল্পনা জানিয়েছিলেন বিসিবি’র ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সে সময় তিনি তৃতীয় দল হিসেবে পাকিস্তানের যোগ দেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিলেন তিনি।
এই ত্রিদেশীয় সিরিজ টি-টোয়েন্টি ফরম্যাটে হতে পারে। প্রতি দল দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। অবশ্য সূচি এখনো চূড়ান্ত হয়নি।

Lab Scan
ভাগ