মালয়েশিয়ার জালে বাংলাদেশের গোল উৎসব

লোকসমাজ ডেস্ক॥ বেশিদিন আগের কথা নয়। বাছাইপর্বে বাংলাদেশকে ৪-১ গোলে হারিয়ে এশিয়া কাপ নিশ্চিত করেছিল মালয়েশিয়া। জামাল ভূঁইয়ারা না পারলেও আঁখি খাতুন-সাবিনা খাতুনরা ঠিকই শোধ নিয়েছে।
মালয়েশিয়ার জালে গোলবন্যা বইয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। ছেলেদের হারের ৯ দিন পর প্রতিশোধ নিল তারা। মালয়েশিয়ার মেয়েদের ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।
দুই ম্যাচের আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসেছে মালয়েশিয়া নারী ফুটবল দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে ফেবারিট ছিল তারাই। বাংলাদেশের অবস্থান যেখানে ১৪৬, সেখানে মালয়েশিয়া ৮৫।
তবে কাগজ-কলমের হিসাবকে মাঠে ভুল প্রমাণ করল বাংলাদেশ। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা। দ্বিতীয়ার্ধে আর দুই গোল।
জোড়া গোল করেছেন আঁখি। অধিনায়ক সাবিনা, সিরাত জাহান, মণিকা চাকমা ও কৃষ্ণা রানি করেছেন একটি করে গোল। অবশ্য স্কোর ৬-০ হলেও বাংলাদেশের মেয়েরা কেমন দাপুটে ফুটবল খেলেছে তা বোঝানো যাবে না। আরও বেশ কয়েকটি গোল পেতে পারত স্বাগতিক দল।
ফিফা টায়ার-১ এর দ্বিতীয় ম্যাচটি হবে ২৬ জুন, একই ভেন্যুতে। এই দুই ম্যাচের টিকিট বিক্রির অর্থ দান করা হবে সিলেটের বন্যার্তদের মাঝে।

Lab Scan
ভাগ