চুয়াডাঙ্গায় ফলমেলার উদ্বোধন

 

চুয়াডাঙ্গা সংবাদদাতা ॥ ‘বছরব্যাপী ফলচাষে, অর্থ পুষ্টি দুই -ই আসে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে ৩দিনব্যাপী জেলা ফল মেলার উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়ের এপিএ এক্সপার্ট পুলের সদস্য হামিদুর রহমান।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক এখলাস উদ্দীন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিভাস চন্দ্র সাহা, বাংলাদেশ সুগার ক্রপ গবেষণা ইনস্টিটিউটের (বিএসআরআই) উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও চুয়াডাঙ্গা উপকেন্দ্রের ইনচার্জ জামাল উদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্মসাধারণ সম্পাদক সাবেক পৌরসভার মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিন ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি।
উদ্বোধক বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়রে এপিএ এক্সপার্ট পুলের সদস্য হামিদুর রহমান বলেন, ‘চুয়াডাঙ্গা জেলা কৃষি সমৃদ্ধশালী জেলা। এ জেলায় প্রচুর পরিমাণ ফল উৎপাদন হয়।
জেলা ফলমেলায় ৯টি স্টলের মাধ্যমে ১০০ কৃষাণ ও ১০০ কৃষাণী অংশ গ্রহণ করছেন। অনুষ্ঠানে কৃষাণীদের মধ্যে ১০০টি বিভিন্ন জাতের ফলের চারা বিতরণ করা হয়।

Lab Scan
ভাগ