জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় সাহারা ময়ূরাক্ষী শ্রেষ্ঠ

 

মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা ॥ ‘আইনের অনুশাসনের ব্যবহার, দেশ গঠনের হাতিয়ার’ বিষয়ক জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় উপস্থিত বক্তৃতায় শ্রেষ্ঠ হয়েছে মহেশপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাহারা ময়ূরাক্ষী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বুধবার খুলনা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে খুলনা বিভাগের জেলা পর্যায়ের সেরা প্রতিযোগীরা অংশ নিয়ে প্রতিযোগিতা করে। সে মহেশপুর শহরের রশিদুন্নবী মিলন ও শাহানাজ পারভীন দম্পত্তির প্রথম কন্যা। পিতা কলেজ শিক্ষক এবং মা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা। এর আগে সাহারা ময়ূরাক্ষী জেলা পর্যায়ে ৫টি বিষয়ে প্রথম স্থান অধিকার করে। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন।
শিক্ষার্থীর মা শাহানাজ পারভীন জানায়, এ বছরই এপ্রিল মাসে জেলা পর্যায়ে শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। এছাড়া উপস্থিত বক্তৃতা, নির্ধারিত বক্তৃতা, সৃজনশীল মেধা অন্বেষণ ও ধারাবাহিক গল্প প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে।
মহেশপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম বলেন, মেয়েটি অসম্ভব মেধাবী। তার আচার-আচরণ ও ব্যবহার অমায়িক। আমরা তার উত্তরোত্তর সফলতা কামনা করি।
সাহারা ময়ূরাক্ষী এ প্রতিবেদককে জানায়, ভবিষ্যতে সে ডাক্তার হয়ে নিজে হাসপাতাল তৈরি করে অসহায় মানুষের সেবা করতে চায়।

Lab Scan
ভাগ