বিএনপির তৃণমূলের একজন নেতা নির্বাচনে স্বচ্ছ পদ্ধতির ভোট থেকে সরকারের শিক্ষা নেয়া উচিত- অমিত

 

মুকুরুল ইসলাম মিন্টু, চৌগাছা (যশোর) ॥ বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করে গেছেন। আর সাবেক তিনবারের প্রধনমন্ত্রী গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া সেই গণতন্ত্রকে আরও বিকশিত করেছেন। কিন্তু বর্তমান নিশিরাতের সরকার দেশের গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। এদেশে বাক স্বাধীনতা, হারিয়ে যাওয়া গণতন্ত্র আর ভোটের অধিকার প্রতিষ্ঠায় বিএনপি আন্দোলন করে যাচ্ছে। সামনে কঠোর আন্দোলন সেই আন্দোলনে সকলে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচার হাসিনা সরকারকে বিতাড়িত করে দেশে প্রকৃত জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
গতকাল মঙ্গলবার চৌগাছার সিংহঝুলী ইউনিয়ন বিএনপির নেতা নির্বাচনে ভোট গ্রহণ পর্যবেক্ষণ শেষে দলীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত এ কথা বলেন।
তিনি বলেন, বিএনপির তৃণমূলের নেতা নির্বাচনে যে স্বচ্ছ পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হচ্ছে এবং এই ভোটে নেতাকর্মীরা যে ভাবে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করছেন এখান থেকে সরকারকে শিক্ষা নেওয়া উচিত। এ দেশের মানুষ কার উপর নির্ভর করবে তা ভোটারদের প্রত্যক্ষ ভোটেই প্রতিফলিত হবে। তিনি নেতাকর্মীদের উদ্যেশে বলেন, বিএনপি এমনই একটি দল যে দল উপর (কেন্দ্র) থেকে কমিটি চাপিয়ে দেয় না, কর্মীদের ভোটে নেতা মনোনীত হয়। তার প্রমাণ সিংহঝুলী ইউনিয়ন বিএনপির নির্বাচন। জননেতা অমিত বলেন, যে সকল নেতা নির্বাচনে অংশ গ্রহণ করেছেন সকলেই শহীদ জিয়ার সৈনিক। তাই নির্বাচনে একজন জয়লাভ ও অন্যজন পরাজিত হলেও আমাদের সকলের মাঝে বর্তমান যে সৌহর্দ্য পূর্ণ পরিবেশ বিরাজ করছে নির্বাচনের পরেও একই অবস্থা বজায় রাখতে হবে।
তিনি নির্বাচনের সকল কার্যক্রম পর্যবেক্ষণ করার পাশাপাশি ভোটারদের সাথে কুশল বিনিময়ও করেন।
যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সবেরুল হক সাবু, বিএনপির কেন্দ্রীয় সংসদের সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি রবিউল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুচ আলী, এমএ সালাম, মাসুদুল হাসান, বিএনপি নেতা আব্দুল ওয়াহেদ, উপজেল যুবদলের আহবায়ক আব্দুল মান্নানসহ বিএনপি ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

 

 

Lab Scan
ভাগ