মিরপুরে চিরনিদ্রায় শায়িত হবেন গাফ্ফার চৌধুরী

লোকসমাজ ডেস্ক॥ শেষ শ্রদ্ধা জানানো ও দাফনের জন্য বাংলাদেশে আনা হবে অমর একুশের গানের রচয়িতা, সাংবাদিক, সাহিত্যিক আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ। তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর পাশে সমাহিত করা হবে।
লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম গণমাধ্যমকে বলেছেন, গাফফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী, তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর পাশে সমাহিত করা হবে।
বৃহস্পতিবার (১৯ মে) যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্ফার চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। দেশের এই বরেণ্য মানুষের মৃত্যুতে সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে।
যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) আশিকুন্নবী চৌধুরী জানান, মরদেহ হাসপাতাল থেকে ছাড় পাওয়ার পর শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ সেখানকার আলতাব আলী পার্কে শহীদ মিনার প্রাঙ্গণে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।
গণমাধ্যমে পাঠানো এক বার্তায় লন্ডনের বাংলাদেশ হাইকমিশন জানায়, সংশ্লিষ্ট সকল প্রক্রিয়া সম্পন্ন করে মরহুম আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আগামী সপ্তাহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যত দ্রুত সম্ভব ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। তবে গাফ্ফার চৌধুরীর মরদেহ বাংলাদেশে নেওয়ার দিনক্ষণ হাসপাতালের ছাড়পত্রের ওপর নির্ভর করছে।

Lab Scan
ভাগ