চৌগাছায় সাড়ে ১৪ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক

 

এম এ রহিম, চৌগাছা (যশোর) ॥ গতকাল শুক্রবার যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১২৪ পিস স্বর্ণেরবারসহ শাহ আলম (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের ওজন প্রায় সাড়ে ১৪ কেজি।
এদিন সকালে চৌগাছার শাহজাদপুর বিওপির অভ্যন্তরে বড়কাবিলপুরের শ্মশানঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক শাহ আলম চৌগাছা উপজেলার বড়কাবিলপুর গ্রামের রহিম বকসের ছেলে।
বিকেলে এক সংবাদ সম্মেলনে ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ জানান, পাচারকারী শাহ আলম কৃষকের বেশে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। এ সময় বিওপি ক্যাম্পের টহলরত বিজিবি দলের সন্দেহ হয়। তারা তাকে তল্লাশি করে বিশেষভাবে লুকিয়ে রাখা ১২৪ পিস স্বর্ণেরবার জব্দ করেন। জিজ্ঞাসাবাদে শাহ আলম এর আগেও ৬ বার স্বর্ণ পাচার করেছেন বলে স্বীকার করেন। সপ্তমবার পাচারের সময় তিনি বিজিবির হাতে ধরা পড়েছেন। জব্দকৃত স্বর্ণের ওজন ১৪ দশমিক ৪৫০ কেজি। যার বাজার মূল্য ১০ কোটি সাড়ে ১১ লাখ টাকা। এ সময় শাহ আলমের কাছ থেকে তার ব্যবহৃত একটি মোটরসাইকেল ও একটি মোবাইল ফোনও জব্দ করা হয়। স্বর্ণসহ আটক শাহ আলমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ।