বাঁকড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামছুর রহমান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

 

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা ॥ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’র উপজেলা পর্যায়ে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামছুর রহমান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শিক্ষার্থী ও সহকর্মীদের ওপর প্রভাব ও সহযোগিতা, চারিত্রিক দৃঢ়তা, সততা ও সুনাম, প্রশাসনিক দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা অনলাইনের মাধ্যমে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা, পাঠ্যপুস্তক প্রণয়ন, পেশাগত গবেষনামূলক সৃজনশীল প্রকাশনা, আইসিটি বিষয়ে দক্ষতা, সবুজ ও পরিচ্ছন্ন ক্যম্পাস, সৃজনশীল উদ্যোগ, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন এই ১৩ ক্যাটাগরিতে যাচাই-বাছাই শেষে শ্রেষ্ঠত্ব নির্বাচিত করা হয়েছে।
অধ্যক্ষ সামছুর রহমান ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের সোনাকুড় গ্রামের মরহুম আবু তালেব সরদারের পুত্র। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে লেখাপড়া শেষে ঝিকরগাছা মহিলা কলেজে প্রভাষক হিসেবে ১৯৯৫ সালে যোগদান করেন। পরবর্তীতে ২০১৫ সালে ২০ আগস্ট তিনি বাঁকড়া ডিগ্রী (অনার্স) কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করে সুনাম ও সুখ্যাতির সাথে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৯ সালে তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন অ্যাওয়ার্ড অর্জন করেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’এ শ্রেষ্ঠ কলেজ প্রধান নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অধ্যক্ষ সামছুর রহমান।
উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক, আহবায়ক ও ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান এবং সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন।

Lab Scan
ভাগ