তামিমের দুর্দান্ত সেঞ্চুরি

লোকসমাজ ডেস্ক॥ শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল। এটি তার টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ১৬২ বলে ১২টি বাউন্ডারি দিয়ে শতক সাজান এই ওপেনার।
তামিমের সাথে এখন ক্রিজে
আছেন অধিনায়ক মুমিনুল হক।
বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭৪ রান। তামিম ব্যাট করছেন ১০২ রান নিয়ে আর মুমিনুল আছেন ২ রানে।
এর আগে সকালে টেস্টের তৃতীয় দিনে শতরানের জুটি গড়েন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। পাঁচ বছর পর টেস্টে ওপেনিং জুটিতে এমন রেকর্ড গড়লো বাংলাদেশ।
দ্বিতীয় দিন শেষে এ জুটির সংগ্রহ ছিল ৭৬ রান। আজ সকালে আরো ২৮ রান যোগ করেন তামিম ও জয়। যেখানে তামিমের ব্যাট থেকে আসে ২২ রান এবং জয় যোগ করেন ৫ রান।
শত রানের জুটি গড়ার আগে অর্ধশত করেন তামিম ইকবাল। গতকাল ৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। আজ হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এটি তার ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। ৭৩ বলে সাত বাউন্ডারিতে অর্ধশতক পূর্ণ করেন তিনি।
গতকাল দ্বিতীয় দিন অ্যাঞ্জোলো ম্যাথুজের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৩৯৭ রান গড়ে শ্রীলঙ্কা। এক রানের জন্য দ্বিশতক করতে পারেননি এই লঙ্কান ব্যাটসম্যান।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ছয়টি উইকেট নেন নাঈম ইসলাম। টেস্ট ক্রিকেটে তৃতীয়বারের মতো পাঁচ উইকটে পেলেন তিনি। এছাড়া সাকিব আল হাসান তিনটি এবং তাইজুল ইসলাম একটি উইকেট শিকার করেন।

Lab Scan
ভাগ