জাহানারা উইকেট না পেলেও শেষ হাসি ফ্যালকনের

স্পোর্টস ডেস্ক॥ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার থেকে শুরু হয়েছে ফেয়ারব্রেক আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের নারী ক্রিকেটাররা। বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন রুমানা আহমেদ ও জাহানারা আলমও।
বুধবার রাতে জাহানারা আলমের ফ্যালকন উইমেন্স ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে ওয়ারিয়র্স উইমেন্সের বিপক্ষে। দল জিতলেও সাদামাটা পারফরম্যান্স ছিল বাংলাদেশ পেসারের।
বুধবার রাত ১০টায় টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় ওয়ারিয়র্স উইমেন্স। দুই ওপেনার জর্জিয়া রেডমাইন ও হেইলি ম্যাথিউসের ৯০ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত পায় তারা। ম্যাথিউস ৫৮ রান করে আউট হলেও রেডমাইন ৮০ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। তার ৬১ বলে ১১ চারে খেলা ৮০ রানের ইনিংসে ২ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে ওয়ারিয়র্স।
ফ্যালকনের হয়ে মাঠে নামা জাহানারা বল হাতে ইনিংসের উদ্বোধন করেন। তার ৪ ওভারে প্রতিপক্ষ ব্যাটাররা ৩৫ রান তুলে নিয়েছেন। তবে সোরনারিন টিপ্পোচ ও মারিকো হিল একটি করে উইকেট নেন।
১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ফ্যালকন ৮ বল আগেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে। চামারি আত্তাপাত্তু ৫৫ বলে ১৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ১০৭ রানের টর্নেডো ইনিংস খেলেছেন। আর সুজি বেটস ৪৩ বলে ৮ চার ও ১ ছক্কায় খেলেন ৬০ রানের ইনিংস। এশা ওজা ও হেইলি ম্যাথিউস একটি করে উইকেট নেন।
জাহানারা ছাড়া বাংলাদেশের আরেক ক্রিকেটার রুমানা আহমেদও খেলতে গেছেন বার্মি আর্মি উইমেন্স দলের হয়ে। বৃহস্পতিবার রাত দশটায় মাঠে নামবে রুমানার দল। তাদের প্রতিপক্ষ স্পিরিট উইমেন্স।

Lab Scan
ভাগ