চতুর্থ স্থানই যেন এখন আর্সেনাল-টটেনহামের ‘শিরোপা’

 

লোকসমাজ ডেস্ক॥ চলতি মৌসুমের প্রিমিয়ার লিগের শিরোপার জন্য লড়ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। দুই দলের পার্থক্যে কেবল এক পয়েন্টের। বাকি চার ম্যাচ জিতলে শিরোপা যাবে সিটির ঘরে।
অন্যদিকে রানার-আপ হয়ে থাকতে হবে লিভারপুলকে। পয়েন্ট তালিকায় এক ও দুইয়ে থাকা এই দুই দলের নিশ্চিত। কিন্তু সেরা চারে থাকার জন্য লড়ছে চেলসি, আর্সেনাল ও টটেনহাম।
আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে সেরা চারে থাকতেই হবে তাদের। পাঁচ ও ছয়ে থাকলে জায়গা হবে ইউরোপা লিগে। ইতোমধ্যে প্রায় প্রত্যেক দল ৩৪ ম্যাচ খেলে ফেলেছে। তবে ৫৫ পয়েন্ট নিয়ে ছয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড খেলেছে এক ম্যাচ বেশি।
সেরা চারে যাওয়ার আশা প্রায় নেই বললেই চলে রেড ডেভিলদের। কারণ কেবল তাদের বাকি তিন ম্যচ জিতলেই চলবে না; টানা পয়েন্ট হারাতে হবে তিন থেকে পাঁচে থাকা দলগুলোকে। কিন্তু মৌসুমের শেষ পর্যায়ে এসে সেরা চারের হাতছানি, সেখানে কি পয়েন্ট বিসর্জন দিতে চাইবে চেলসি, আর্সেনাল ও টটেনহাম?
অবশ্য সেই অভিযানে চেলসি হেরে বসেছে অবনমন অঞ্চলে থাকা এভারটনের বিপক্ষে। হারলেও ৬৬ পয়েন্ট নিয়ে তিনে টমাস টুখেলের দল। বাকি চার ম্যাচ আর পয়েন্ট না হারালে তিনে থাকা প্রায় নিশ্চিত ব্লুজদের।
আর এদিকে চেলসিকে হারিয়ে এভারটন স্বপ্ন দেখছে অবনমন এড়ানোর। যেখানে তাদের লড়াই চলছে ১৭তম স্থানে থাকা লিডস ইউনাইটেড ও ১৬তম স্থানে থাকা বার্নলির। ওয়াটফোর্ড ও নরউইচ সিটির অবনমন নিশ্চিত হয়ে গেছে। তাদের সঙ্গী কে হতে পারে তা জানা যাবে সামনে।
সেরা চারের দৌড়ে ড্রাইভিং সিটে আছে আর্সেনাল। ওয়েস্ট হামকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে ফেরার আশা বাঁচিয়ে রেখেছে গানাররা। ৬৩ পয়েন্ট নিয়ে চারে মাইকেল আর্তেতার দল।
আর্সেনালের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে পাঁচে টটেনহাম। স্পার্সর ঘরের মাঠে সং হিয়ুং-মিনের জোড়া গোলে লেস্টার সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানের দাপুটে জয় পেয়েছে। গানারদের টপকে সেরা চারে জায়গা করে নিতে পারবে তো আন্তনিও কস্তের দল?

Lab Scan
ভাগ