ঈদে আসছেন জেমস

লোকসমাজ ডেস্ক॥ নন্দিত ব্যান্ড শিল্পী জেমস এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন। বৃহস্পতিবার জেমসের ফেসবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে। এতে লেখা হয়েছে, ‘এক যুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’
ওই পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামের একটি চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য এটি হতে যাচ্ছে সবচেয়ে চমকপ্রদ উপহার।
গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘এক যুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে বিস্তারিত জানতে হলে আরও অপেক্ষা করতে হবে।
দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তার মধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুষ্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সবকিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।
দেশের সিনেমায়ও জেমসের জনপ্রিয় গানের সংখ্যা কম নয়। ‘আসবার কালে আসলাম একা’, ‘দেশা আসছে’, ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’, ‘এত কষ্ট কষ্ট লাগে কেন অন্তরে’, ‘বিধাতা’ গানগুলো শ্রোতাদের অসামান্য ভালোবাসা পেয়েছে।
বলিউডের সিনেমায় জেমসের গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমার ‘রিশতে, আলভিদা’ এবং ‘ওয়ার্নিং থ্রিডি’ সিনেমার‘বেবাসি’।

Lab Scan
ভাগ