মালিকানা পেলেও টুইট নিয়ে শর্তের মুখে ইলন মাস্ক

লোকসমাজ ডেস্ক॥ টুইটার কিনে নিলেও কোম্পানিটির সাথে করা চুক্তি নিয়ে কোনো টুইট করতে পারবেন না বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ও টেসলার প্রধান ইলন মাস্ক। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন এই চুক্তি নিয়ে টুইট করতে চাইলে করতে পারেন। কিন্তু তাকে লক্ষ্য রাখতে হবে, তার টুইটের মাধ্যমে যেন কোনো অবস্থাতে কর্মী বা সংস্থার মানহানি না হয়।
নতুন শর্তাবলীতে ইলন মাস্ক কী কী বিষয়ে টুইট করতে পারবেন তাও ঠিক করে দেয়া হয়েছে। চুক্তির অনেক আগে থেকেই ইলন মাইক্রোব্লগিং সাইটের নেতৃত্ব এবং কার্যপ্রণালীর সমালোচনা করে অনেক টুইট করেন। এমনকি মালিকানা পাওয়ার পরো তিনি টুইটার নিয়ে একাধিক টুইট করেছেন। টুইটগুলো অনেকের কাছে হাসির খোরাক হলেও অনেক কর্মী ও সংস্থার জন্য অবমাননাকর বলে মনে করেছে টুইটার। সংস্থাটি কেনার আগে এক অনুষ্ঠানে মাস্ক জানিয়েছিলেন, টুইটারের ব্যবস্থাপনায় তার আস্থা নেই।
২৫ মার্চ টুইটারের মালিকানা কিনেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মিডিয়া প্লাটফর্ম কিনে নেন তিনি।
টুইটারের মালিকানা পেয়ে ইলন মাস্ক নিজের টুইট থেকে বলেন, ‘বাক-স্বাধীনতা গণতন্ত্রের ভিত্তিপ্রস্তর। আর টুইটার এমন একটি ডিজিটাল প্লাটফর্ম যেখানে ভবিষ্যৎ নিয়ে প্রতিনিয়ত তর্ক-বিতর্ক হয়। আমি টুইটারকে আগের ভালো এবং যুগোপযোগী করে তুলতে চাই যেখানে অনেক নতুন নতুন সুবিধা যোগ করা হবে। এর ফলে মানুষ উপকৃতই হবে। আমি এই সংস্থার সাথে কাজ করার জন্য মুখিয়ে আছি।’
সূত্র : আনন্দবাজার

Lab Scan
ভাগ