বোনাপোল পৌরসভাসহ দেশের ৫টি পৌরসভায় নতুন প্রশাসক

স্টাফ রিপোর্টার॥ যশোরের বোনাপোল পৌরসভাসহ দেশের ৫টি পৌরসভায় নতুন প্রশাসক নিয়োগ করেছে সরকার। অন্য চার পৌরসভা হচ্ছে গোপালগঞ্জ পৌরসভা, চাঁদপুরের হুগলারচর পৌরসভা, দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা ও পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভা। মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এসব পৌরপরিষদ বিলুপ্ত ঘোষনা করে স্থানীয় সরকার মন্ত্রণালয় গতকাল ২৭ এপ্রিল এক প্রজ্ঞাপন জারি করেছে।
স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয় স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ধারা ৮ এর সংশোধনক্রমে স্থানীয় সরকার, পৌরসভা সংশোধন আইন ২০২২ এর ধারা ৪ অনুয়ায়ী গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ, চাঁদপুর জেলার ছেংগারচর, দিনাজপুর জেলার পার্বতীপুর, যশোর জেলার বেনাপোল এবং পিরোজপুর জেলার মঠবাড়িয়া পৌরপরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় উক্ত পৌরপরিষদ বিলুপ্ত ঘোষণা করত প্রত্যেক পৌরসভায় প্রশাসক নিয়োগ করা হলো। এর মধ্যে গোপালগঞ্জ পৌরসভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক, চাদপুরের ছেংগারচর পৌরসভায় মতলব উত্তর চাঁদপুরের সহকারী কমিশনার ভূমি, পার্বতীপুর পৌরসভায় স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, বেনাপোল পৌরসভায় শার্শা উপজেলা নির্বাহী অফিসার ও মঠবাড়িয়া পৌরসভায় মঠবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসারকে প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়ে।
দায়িত্বপ্রাপ্ত প্রশাসকরা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের দায়িত্ব পালন করে যাবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।