আজকের রাশিফল

ড. কে সি পাল
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ ভূমিপুত্র মঙ্গল, গ্রহপিতা রবি ও পরিবর্তনশীল গ্রহ চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ উজ্জ্বল করে লাইফস্টাইল বদলে দেবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসবে। কর্মের সুনাম যশ পদোন্নতির সুগম করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা ঘুচবে।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] কলহবিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। সহকর্মী ও অংশীদারদের সঙ্গে সদ্ভাব বজায় রাখা শ্রেয় হবে। প্রেমিকযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।
মিথুন [২১ মে-২০ জুন] গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রবরব করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।
কর্কট [২১ জুন-২০ জুলাই] হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাবেন।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙা হয়ে উঠবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজ সাজ রবরব করবে। প্রেমিকযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।
কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক মিটার জলের কল ও যানবাহন মেরামতে নাজেহাল করে তুলবে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদের মীমাংসা হবে।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন নচেৎ শ্রীঘরে ঢুকতে হবে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজনদের কাছে পাওয়া কঠিন হবে।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] দীর্ঘদিনের ভোগ্য ব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় সচল হবে। কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখবে।