যশোরে আরো ৪১ জন করোনায় আক্রান্ত আজ থেকে স্বাস্থ্যবিধি পালনে অভিযান

বিএম আসাদ ॥ যশোরে কয়েকদিন ধরে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় আরো ৪১ জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে আজ থেকে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত। যশোর জেলা প্রশাসনের স্থানীয় সরকার অধিদপ্তরের উপপরিচালক মো. হুসাইন শওকত জানিয়েছেন, করোনার ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঢাকা থেকে ১২টি জেলায় রেডএলার্ট জারি করা হয়েছে। এর মধ্যে যশোর একটি। আজ বৃহস্পতিবার থেকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালন করার জন্য প্রচার চলবে। চালানো করা হবে মোবাইল কোর্ট।
এদিকে, যশোর সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ দৈনন্দিন প্রতিবেদন থেকে জানা গেছে। সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় যশোরে ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ভেতর যশোর ২৫০ শয্যা হাসপাতালে ২৯ জন, ঝিকরগাছায় ২ জন, শার্শা উপজেলায় ৫ জন, সদর উপজেলায় ৩জন, শার্শা উপজেলায় ২ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের ভেতর যশোরে বিচার বিভাগের একজন শীর্ষ কর্মকর্তা রয়েছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ১শ ৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষিত ওই নমুনায় করোনায় শনাক্ত হয় ৪১ জনের শরীরে। গতকাল শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৫৩ শতাংশ। এ নিয়ে গত ১৯ দিনে যশোরে ১ হাজার ৩শ ৪৫টি নমুনা পরীক্ষায় ২শ ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সিভিল সার্জন অফিসের ওই করোনা প্রতিবেদনে আরো জানানো হয়েছে ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ জন নিয়ে এ পর্যন্ত যশোরে ২২ হাজার ২শ ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে করোনায় কেউ মারা যাননি বলে জানানো হয়েছে।
এমওসিএস ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, করোনা প্রতিরোধে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল ২৯ হাজার ১শ ৩৩ জন করোনা টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে। বুস্টার ডোজ দেয়া হয়েছে ১ হাজার ৮শ ৭ জনকে।

 

Lab Scan
ভাগ