আজকের রাশিফল

ড. কে সি পাল
আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ ন্যায়ের দেবতা শনি মহারাজ, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। রাগ জেদ হঠকারী সিদ্ধান্ত ঘাতক বলে প্রমাণিত হবে। দ্বিচক্রযান বর্জনীয়।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] শরীর-স্বাস্থ্যের প্রতি তীক্ষ নজর রাখা সমীচীন হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। শ্রমিক কর্মচারী ও ড্রাইভারদের মনে মালিকপ্রীতি দেখা দেবে।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের মনে অলসতা দানা বাঁধবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।
মিথুন [২১ মে-২০ জুন] অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে প- করে দিতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। নিঃসন্তান দম্পতিরা কোনো না কোনো শুভসংবাদ প্রাপ্ত হবেন।
কর্কট [২১ জুন-২০ জুলাই] দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হওয়ার আবশ্যকতা রয়েছে। দ্বিচক্রযান বর্জন করুন।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণœ হয়ে পড়বে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়াবে।
কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] কলহবিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। অবশ্য সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা আটকে থাকা কাজ সচল করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করবে। বেকার যুবক-যুবতীদের মনে হতাশা দানা বাঁধতে পারে। অবশ্য কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে দূর ভ্রমণের সম্ভাবনা প্রবল। আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। প্রেমিকযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসার সম্ভাবনা। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] টাকাপয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। দুর্জন আত্মীয়বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। শ্বশুরালয় থেকে সহযোগিতা পাবেন।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়তে পারে। পরিবারের কোনো সদস্যের আকস্মিক শারীরিক অসুস্থতা মড়ার উপর খাঁড়ার ঘার সমান হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের মুখে হাসি ফোটাতে পারে। নিঃসন্তান দম্পতিরা কোনো না কোনো শুভসংবাদপ্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহের পথ অচিরেই প্রশস্ত হবে। বিদেশে অবস্থ্নারত স্বজনদের প্রত্যাবর্তনের সম্ভাবনা।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে। নিত্যনতুন প্ল্যানপ্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী হিসেবে গণ্য হবে।

Lab Scan
ভাগ