হাঁটা থেকে ক্যালোরি বার্ন, সবকিছুর হিসাব রাখবে স্মার্টওয়াচ

লোকসমাজ ডেস্ক॥ প্রযুক্তি বাজারে লঞ্চ হলো ভারতীয় সংস্থা Ptron এর Force X11 স্মার্টওয়াচ। হার্ট রেট, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন এবং ব্লাড প্রেসার মনিটরিং ও স্লিপ ট্রাকিং সহ অসংখ্য ফিচার। সংস্থার দাবি, এটি পানি এবং ধুলা থেকে সুরক্ষা দেওয়ার পাশাপাশি সাতদিনের ব্যাটারি লাইফ অফার করবে।
ব্লুটুথ কলিং ফিচারযুক্ত বাজেট রেঞ্জের এই স্মার্টওয়াচটি ১.৭ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে বাজারে এসেছে। এর ডানদিকে মাইক্রোফোনের সঙ্গে রয়েছে নেভিগেশন বাটন। ঘড়িটির পরিমাপ ২৫৫X ৪৯X ১২ এমএম এবং ওজন মাত্র ৩৭ গ্রাম।
স্মার্টওয়াচটিতে রয়েছে ৭ টি অ্যাক্টিভ স্পোর্টস মোড। ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে এতে থাকছে হার্ট রেট, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন, ব্লাড প্রেসার এবং স্লিপ মনিটরিং সেন্সর। সঙ্গে থাকছে ক্যালোরি কাউন্টিং ফিচার। ঘড়িটি ব্যবহারকারীকে হাইড্রেশন রিমাইন্ডারও দেবে। এ ছাড়া ব্যবহারকারী সারাদিনে কতটা হেঁটেছেন এবং কতটা দূরত্ব অতিক্রম করেছেন তাও জানাবে স্মার্টওয়াচটি।
এ ছাড়াও একাধিক ওয়াচফেস উপলব্ধ, যা থেকে ব্যবহারকারীরা ডাফিট (DaFit) অ্যাপের মাধ্যমে নিজেদের পছন্দমতো ওয়াচফেস বেছে নিতে পারবেন। ব্যবহারকারীর স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৪.৪ অথবা তার থেকে উন্নততর ভার্সন কিংবা আইওএস ৯.৯ কিংবা তার থেকে উচ্চ ভার্সনের হলে এই স্মার্টওয়াচ সাপোর্ট করবে।
পিট্রন ফোর্স এক্স১১ স্মার্টওয়াচে রয়েছে ব্লুটুথ ভি৫। এর মাধ্যমে সহজেই কলিং, ক্যামেরা কন্ট্রোল এবং মিউজিক প্লেব্যাক কন্ট্রোল করা সম্ভব। সংস্থার দাবি, স্মার্টওয়াচটি ৩ ঘন্টায় পুরোপুরি চার্জ হয়ে যাবে এবং একবারও চার্জে সাতদিন পর্যন্ত চলবে। পানি এবং ধুলা থেকে সুরক্ষা দিতে ঘড়িটি আইপি ৬৮ রেটিংসহ এসেছে।
ভারতে পিট্রন ফোর্স এক্স১১ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২ হাজার ৭৯৯ টাকা। কেবলমাত্র ই-কমার্স সাইট অ্যামাজন থেকে এটি কিনতে পাওয়া যাবে। সংস্থার তরফে দেওয়া হচ্ছে এক বছরের ওয়্যারেন্টি। অনিক্স ব্ল্যাক এবং পিঙ্ক সুইড কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন স্মার্টওয়াচটি।

Lab Scan
ভাগ