সিরিজ হারের পর শাস্তি জুটলো শ্রীলঙ্কার

লোকসমাজ ডেস্ক॥ ম্যাচ হাতের মুঠোয় থেকে বের হয়ে গেলো। মঙ্গলবার (২০ জুলাই) কলম্বোতে দীপক চাহারের ব্যাটিং বিক্রমে ভারতের কাছে দ্বিতীয় ওয়ানডে পরাজয়ে সিরিজ হারালো শ্রীলঙ্কা। হারের ক্ষত আরও দগদগে হয়ে উঠলো স্লো ওভার রেটের কারণে পাওয়া শাস্তিতে। স্বাগতিকদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং আইসিসি বিশ্ব সুপার লিগ থেকে একটি পয়েন্ট কাটা গেলো তাদের।
নির্ধারিত সময়ের চেয়ে একটি ওভার কম করেছে দাসুন শানাকার শ্রীলঙ্কা। এই অপরাধে তাদের শাস্তি দিয়েছেন আইসিসি ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল্লে। আইসিসির খেলোয়াড় আচরণবিধি অনুযায়ী স্লো ওভার রেটের দায়ে খেলোয়াড়দের জরিমানা দিতে হবে এবং সুপার লিগের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী পয়েন্টও হারাবে।
স্লো ওভার রেটের অপরাধ স্বীকার করেছেন শানাকা এবং প্রস্তাবিত শাস্তিও মেনে নিয়েছেন। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সুপার লিগ টেবিলের ১২তম স্থানে শ্রীলঙ্কা। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে সেরা আট দলের মধ্যে থাকতে হবে তাদের।
অনভিজ্ঞ একটি দল নিয়ে ভারতের বিপক্ষে সবচেয়ে বড় অঘটন ঘটানোর কাছে ছিলেন শানাকা। শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে ১৯৩ রানে ৭ উইকেট হারায় ভারত। কিন্তু দীপক ও ভুবনেশ্বরের রোমাঞ্চকর ব্যাটিংয়ে হার মানে স্বাগতিকরা।

Lab Scan
ভাগ