ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

লোকসমাজ ডেস্ক॥ ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা শনাক্ত হয়েছে। তার দেহে করোনার মৃদু উপসর্গ ধরা পড়েছে। করোনাভাইরাসের দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত হলেন তিনি। স্থানীয় সময় শনিবার রাতে পিসিআর টেস্টের পর তার করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সাজিদ জাভিদ নিজেই এ বিষয়টি জানিয়েছেন। খবর বিবিসির।সাজিদ জাভিদ এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি আগামী কিছুদিন সেলফ আইসোলেশনে থাকবেন এবং বাড়ি থেকেই কাজ করবেন। গত শুক্রবার তিনি বরিস জনসনের সঙ্গে দেখা করেছেন। তবে এটা এখনও নিশ্চিত নয় যে, বরিস জনসনকে আবারও আইসোলেশনে থাকতে হবে কীনা।
এর আগেও বরিস জনসন একবার করোনায় আক্রান্ত হয়েছেন। সে সময় তিনি মৃত্যুর দ্বারপ্রান্ত থেকে ফিরে এসেছেন। এদিকে ইংল্যান্ডের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা অধ্যাপক জোনাথন ভান-তাম সামনের শীতে সংক্রমণ বেড়ে যাওয়ার বিষয়ে সতর্ক করেছেন।যুক্তরাজ্যে হঠাৎ করেই দৈনিক সংক্রমণ বেড়ে গেছে। টানা দ্বিতীয় দিনের মতো দেশটিতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের বেশি শনাক্ত হয়েছে। সোমবার থেকে ইংল্যান্ডে সব ধরনের সামাজিক যোগাযোগের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আনা হয়েছে।
গত শুক্রবার নতুন করে দৈনিক সংক্রমণ শনাক্ত হয়েছে ৫১ হাজার ৮৭০। অপরদিকে গত শনিবার দৈনিক সংক্রমণ ছিল ৫৪ হাজার ৬৭৪। এর আগে গত জানুয়ারির মাঝামাঝিতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের বেশি ছিল।টুইটারে একটি ভিডিও পোস্ট করে সাজিদ জাভিদ বলেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি শুক্রবার সন্ধ্যায় করোনার পরীক্ষা করিয়েছেন। তিনি বলেন, আমি ভালো অনুভব করছি এটা ভেবে যে, ভ্যাকসিনের দু’টি ডোজই নিয়েছি এবং আমার শরীরে মৃদু উপসর্গ দেখা দিয়েছে।
তিনি লোকজনকে ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছেন। যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেয়ার আহ্বান জানান তিনি। শারীরিক অসুস্থতা দেখা দিলে বা করোনা পজিটিভ কারও সংস্পর্শে এলেই পিসিআর টেস্ট করার জন্য লোকজনকে পরামর্শ দিয়েছেন এই স্বাস্থ্যমন্ত্রী

Lab Scan
ভাগ