কালীগঞ্জে নতুন বাজারে শুরু হয়েছে পশুরহাট

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা॥ কালীগঞ্জে জমে উঠতে শুরু করেছে নতুন বাজারের কুরবানির পশুর হাট। ১৪ দিন লকডাউনের পর প্রশাসন শৈথিল্যে স্থানীয় খামারিরা পশুহাটে পশু আনতে শুরু করেছেন। ক্রেতা বিক্রেতার সমাগম ঘটতে শুরু করলেও বেচাকেনা হয়নি উল্লেখযোগ্যভাবে। এদিকে প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধির উপর জোর দেওয়া হচ্ছে।
সোমবার ও শুক্রবার সাপ্তাহিক দুই দিন বসে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এই নতুন বাজার পশুর হাট। হাটে দূরদূরান্ত থেকে ক্রেতা বিক্রেতার সমাগম ঘটে যা চোখে পড়ার মত। হাটে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা বিক্রেতাদেরকে প্রবেশ করতে হচ্ছে।
পশুহাটে আলাপ হয় খামারি আব্দুর রশিদের সাথে। তিনি জানান, তার তিন বছর বয়সের একটি ষাড় বাজারে এনেছেন। ২ লাখ টাকায় বিক্রি করবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন তবে এখনও কোনো ক্রেতার সাক্ষাৎ মেলেনি। কোটচাঁদপুর উপজেলা থেকে আসা হোসন আহাম্মদ জানান, তিনি কুরবানির জন্য গরু দেখতে এসেছেন দামে পোষালে সাথে সাথে কিনবেন। তবে এই হাটে বিক্রেতারা একটু বেশি দাম চাচ্ছেন বলেও জানান।
নতুন বাজার পশুর হাটের ইজারাদার সাখাওয়াত হোসেন বলেন, ক্রেতা-বিক্রেতার সুবিধার্থে কমিটির পক্ষ থেকে বিশেষভাবে নজরদারি রাখা হচ্ছে যাতে করে কোনো ছিনতাইয়ের ঘটনা না ঘটে । গরু- ছাগল আনা, রাখা বা কেনা-কাটায় কোনো সমস্যা নেই বলেও তিনি জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন জানান , নির্দিষ্ট পশুহাট ব্যতীত নতুন কোনো পশুহাট বসানো যাবেনা। পাশাপাশি রাস্তার ওপর কোনো পশুহাট থাকলেও তা বসানো যাবে না। এছাড়া অবশ্যই নিরাপদ দূরত্বে থেকে ও মাস্ক পরিধান করে সবাইকে পশুহাটে আসতে হবে। প্রতি হাটে মোবাইল কোর্ট যাবে আইন অমান্য করলে তাকে জরিমানার আওতায় আনা হবে।

Lab Scan
ভাগ