শ্রমিক দলের মানববন্ধনে পুলিশের বাধা

লোকসমাজ ডেস্ক॥ অনুমতি না থাকায় শ্রমিক দলের মানববন্ধনে বাধা দিয়েছে পুলিশ। পরে বিএনপির কার্যালয়ের দিকে পদযাত্রা করে তারা। সরকারি চিনিকল বন্ধের প্রতিবাদে বুধবার (৯ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আসেন শ্রমিক দলের নেতাকর্মীরা। এ সময় পুলিশি বাধায় মানববন্ধন না করেই ফিরে যান তারা। ক্ষোভ প্রকাশ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জাগো নিউজকে বলেন, দেশের ছয়টি নামকরা চিনিকল বন্ধ করে দিয়েছে সরকার। আরও তিনটি চিনিকল বন্ধের নোটিশ দিয়েছে। এর প্রতিবাদে শ্রমিক দল আজকে প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছিল। মানবন্ধনের মতো একটা নিরীহ কর্মসূচি পালন করতে দেয়নি সরকার। তারা বলেছে অনুমতি লাগবে।
শ্রমিক দলের পক্ষ থেকে অনুমতি চাওয়া হয়েছিল জানিয়ে তিনি বলেন, পুলিশ আমাদের অনুমতি দেয়নি, আবার মানাও করেনি। সে কারণে আমরা কি বসে থাকব? আমরা এসেছি।
সালেহ প্রিন্স বলেন, আমাদের মানববন্ধন করতে দেয়নি। কিন্তু পাশেই দেখলাম সরকার সমর্থিত একটা সংগঠনকে তারা ঠিকই সমাবেশ করতে দিল। তাদের কোনো অনুমতি ছিল না। এটা সরকারে অগণতান্ত্রিক গণবিরোধী ও ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। তিনি অভিযোগ করে বলেন, সরকার পক্ষপাতমূলক আচরণ করছে। বিএনপির জন্য একনীতি আর আওয়ামী লীগের জন্য আরেক নীতি। আমরা এর প্রতিবাদ জানিয়েছি। প্রতিবাদে পদযাত্রা করে বিএনপি অফিসের দিকে যাচ্ছি। এ বিষয়ে জানতে চাইলে পুলিশ জানায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নির্দেশনা আছে অনুমতি ছাড়া কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না। এ মানববন্ধনে অনুমতি না থাকায় তাদের চলে যেতে বলা হয়েছে।

Lab Scan
ভাগ