পাকিস্তানের ২০ সদস্যের দল ঘোষণা

লোকসমাজ ডেস্ক॥ আসন্ন ইংল্যান্ড সফরের জন্য শনিবার (২৭ জুন) ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামীকাল রোববার ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিবে এই দল। আগস্ট ও সেপ্টেম্বরে পাকিস্তান দল ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এর আগে ২৯ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান। কিন্তু সবার করোনা টেস্ট করানোর পর ১০ জন পজিটিভ হয়। তাদের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। ২০ সদস্যের দলে যুক্ত করা হয়েছে পেসার মুসা খান ও অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রোহাইল নাজিরকে।
অবশ্য যে ১০ জন করোনা টেস্টে পজিটিভ হয়েছিলেন দ্বিতীয় দফা টেস্টে তাদের মধ্যে ছয়জন নেগেটিভ হন। তারা হলেন— ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ। তবে তাদের ২০ সদস্যের স্কোয়াডে যুক্ত করা হয়নি। আগামী সপ্তাহে তাদের আরো একবার টেস্ট করা হবে। সেখানে যদি নেগেটিভ হন তাহলে তাদের ইংল্যান্ড যাওয়ার অনুমতি দেওয়া হবে। অন্যদিকে হায়দার আলী, হারিস রউফ, কাশিফ ভাট্টি ও ইমরান খান দ্বিতীয় দফা করোনা টেস্টেও পজিটিভ হয়েছেন। তাদেরকে কঠোর কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।
২০ সদস্যের পাকিস্তান দল :
আজহার আলী (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।