কোহলির হাতের এই ঘড়ির দাম কত, জানেন?

লোকসমাজ ডেস্ক॥ সোফায় হেলান দিয়ে বসে একটি বই পড়ছেন। হাতে তার চিরচেনা ট্যাটু। হালকা রংয়ের একটি টি-শার্ট গায়ে। চমশাটা মাথার চুলে গুঁজে রেখেছেন। তবে সব কিছু আড়ালে ঠেলে একটি জিনিস আলাদা করে চোখে পড়তে বাধ্য। বিরাট কোহলির হাতের ঘড়িটা। কোহলির ফ্যাশন সচেতনতার কথা মোটামুটি সবারই জানা হয়ে গেছে। ভারতীয় অধিনায়ক খেলার মাঠে যেমন স্মার্ট, তেমনি মাঠের বাইরেও। আর করোনায় এই সময়টায় তো ব্যক্তিজীবনই সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে।
খেলা নেই, কাজ নেই। বেশিরভাগ মানুষের মতো কোহলিরও সময় কাটছে ঘরে। স্ত্রী আনুশকা শর্মার সঙ্গে এর আগে কখনই এতটা সময় কাটানোর সুযোগ হয়নি। আর সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে তাদের ব্যক্তি জীবনের অনেক কিছুই জানার সুযোগ হচ্ছে ভক্তদেরও। কখনও আনুশকা, কখনও কোহলি-তাদের মজার মুহূর্তগুলো শেয়ার করছেন ভক্ত সমর্থকদের সঙ্গে। এবারের ছবিটি কোহলি নিজেই দিয়েছেন তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। মুম্বাইয়ের বাড়িতে বর্ষার এই সময়টা বই পড়ে ভালোই কাটছে, জানালেন ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান।
তবে সব কিছু ছাপিয়ে সবার দৃষ্টি কাড়বে কোহলির চকচকে ঘড়িটা। ফ্যাশন সচেতন এই ক্রিকেটারের হাতের ঘড়িও যে যেনতেন কিছু হবে না, আন্দাজ করতে পারছেন নিশ্চয়ই। হ্যাঁ, যেনতেন কিছু নয়ও। এটি ‌অভিজাত‌‘রোলেক্স’ ব্র্যান্ডের ‘কসমোগ্রাফ ডেটোনা’ মডেল। এই ঘড়ির অনন্য একটি বৈশিষ্ট্য হলো, এটি গাড়ি বা অন্য কোনো যানবাহন ড্রাইভ করার সময় অতিক্রান্ত সময়ের হিসেব করে ফেলে, পড়ে ফেলে গড় গতিও। এতে সরু একটি টেকিমেট্রিক স্কেল আছে যা কিনা এভারেজ স্পিড মাপার কাজে ব্যবহার হয়। অভিজাত লুক দিতে এটি ডিজাইন করা হয়েছে স্টেইনলেস স্টিলে, ব্রেসলেট ঝিনুকের। এতে আছে তিনটি ওয়াচ ডায়েল। দাগ প্রতিরোধী স্বচ্ছ পাথর। সবমিলিয়ে চোখ ধাঁধানো এক ডিজাইন। তবে এত সব ডিজাইন কিন্তু এমনি এমনি আসেনি। ঘড়িটির দাম শুনলে অনেকের চোখ কপালে উঠতে পারে। এমনিতেই রোলেক্স মডেলের ঘড়ির দাম থাকে আকাশচুম্বী। ‘মেনসএক্সপি’ থেকে জানা যাচ্ছে, কোহলির এই ঘড়ির দাম ৮ লাখ ৬০ হাজার ৭০০ ভারতীয় রুপি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯ লাখ ৫৮ হাজার টাকার মতো। আর এমন ঘড়ি কোহলির কাছে শুধু একটি নয়। একেকবার একেক রকম ঘড়ি দেখা যায় হাতে। তার ঘড়ির কালেকশন কত, সেটা হয়তো জানাও কঠিন। যেমন আয় জীবনযাত্রা তো তেমনই হবে!