বিটিসিএল’র নতুন টেলিফোন সংযোগের আবেদন অনলাইনে

    লোকসমাজ ডেস্ক॥ করোনাকালে সেবাসমূহ গ্রাহকবান্ধব করার উদ্দেশ্যে অটোমেশন কাজ জোরদার করার অংশ হিসেবে নতুন টেলিফোন সংযোগের জন্য অনলাইনে আবেদন করার সুবিধা চালু করেছে বিটিসিএল।
    বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ শনিবার জানান, অ্যান্ড্রয়েড ফোনে টেলিসেবা (Telesheba) অ্যাপ ডাউনলোড ও ইন্সটল করে অথবা বিটিসিএলের ওয়েবসাইট www.telesheba.gov.bd-এর মাধ্যমে টেলিফোনের নতুন সংযোগের জন্য আবেদন করা যাবে।
    বিশ্বব্যাপী করোনা সংক্রমণজনিত দুর্যোগ পরিস্থিতিতে গ্রাহকের জন্য এ সুবিধা অত্যন্ত সহায়ক হবে বলে আশা করছে বিটিসিএল।মোরশেদ জানান, ব্যাংকে না গিয়ে বাসায় বসে অনলাইনে জামানতের টাকা পরিশোধের ব্যবস্থা খুব শিগগিরই চালু করা হবে। এর ফলে, বিটিসিএলের টেলিফোন বা ইন্টারনেট সার্ভিস গ্রহণের জন্য আর বাসার বাইরে বা বিটিসিএল অফিসে যাওয়ার প্রয়োজন হবে না।
    গত বছরের অক্টোবরে ‘টেলিসেবা’ অ্যাপ চালু করা হলে এর মাধ্যমে টেলিফোন ও ইন্টারনেট সার্ভিসের অভিযোগ দ্রুত নিষ্পত্তি হওয়ায় এবং বিল পরিশোধের সুবিধা থাকায় তা ক্রমেই জনপ্রিয় হচ্ছে।গ্রাহকসেবার মান উন্নয়নের জন্য বিটিসিএলের অন্যান্য সেবাও অনলাইনের আওতায় আনার কাজ চলছে।
    মোরশেদ জানান, বর্তমানে মুজিববর্ষ উপলক্ষে দেশব্যাপী বিনামূল্যে টেলিফোন সংযোগের অফার চলছে। তবে শুধুমাত্র জামানতের টাকা ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে হবে।