ভয়ংকর গতিতে পৃথিবীর দিকে এসেছিল ‘মাস্ক’ পরা গ্রহাণু!

    লোকসমাজ ডেস্ক॥ দেড় কিলোমিটার চওড়া গ্রহাণুর উচ্চতা প্রায় মাউন্ট এভারেস্টের অর্ধেক। সেই গ্রহাণু ভয়ংকর গতিতে পৃথিবীর দিকে ছুটে এসেছিল। তবে পৃথিবীতে পৌঁছার আগেই গ্রহাণুটি গতিপথ বদল করে আবারো মহাকাশের দিকে ছুটে যায়। আর তারই একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। কারণ গ্রহাণুটির সামনে মাস্ক এর মতো কিছু একটা ছিল।-খবর এনডিটিভির।
    সংবাদমাধ্যমটি জানায়, গ্রহাণুর ছবিটি অনলাইনে আসার পর অনেকে মজার মজার মন্তব্য করতে পিছপা হচ্ছে না। করোনাভাইরাস এড়াতে গ্রহাণুটি মাস্ক পরেছে বলে হাস্যরস করা হচ্ছে।
    এদিকে বিজ্ঞানীরা মজা করে বলছেন, গ্রহাণুটি করোনাভাইরাস আসার আগে পৃথিবীতে আসার কথা ছিল। করোনা আগে আসায় সেটি মাস্ক পরে আসতে চেয়েছে।
    আরেসিবো অবজারভেটরি প্রধান আন্নি ভিরকি মজা করে বলেন, গ্রহাণুর আকৃতিতে পাহাড় ও খাঁজের মতো একাধিক অংশ বিদ্যমান। তাই মনে হচ্ছে গ্রহাণুটি মাস্ক পরিহিত।
    সংবাদমাধ্যমটি আরো জানায়, ১৯৯৮ সালে আবিষ্কৃত ৫২৭৬৮ নামের গ্রহাণুটি চলতি বছরের ২৯ এপ্রিলের মধ্যে ৩.৯ মিলিয়ন মাইল পথ অতিক্রম করবে। সম্প্রতি, গ্রহাণুটির একটি রাডার চিত্র পাঠিয়েছে আরেসিবো অবজারভেটরি।
    আবিষ্কৃত গ্রহাণুটিকে প্রথম থেকেই বিপজ্জনক হিসেবে দেখা হচ্ছিল। সময় মতো গ্রহাণুটি পৃথিবীতে পড়লে হয়তো করোনাভাইরাসের তাণ্ডবের আগে পৃথিবীর অনেক ক্ষতি হয়ে যেত। তবে গ্রহাণুটির গতিপথ বদল করায় নাসার বিজ্ঞানীরা আশ্বাস দেন যে, আপাতত গ্রহাণুটি পৃথিবীতে আঘাত করার সম্ভাবনা কম।

    Lab Scan
    ভাগ