ফুটভলিতে খুনের আসামির কাছে হারলেন রোনালদিনহো

লোকসমাজ ডেস্ক॥ জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঘুরতে গিয়ে এখন ভাইসহ জেলে বন্দি ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট রোনালদিনহো। তবে জেলে সময়টা খুব খারাপ কাটছে না এই বিশ্বকাপজয়ী তারকার। কয়েদীদের সঙ্গে বিভিন্ন ধরনের খেলাধুলা মাতিয়ে রাখছেন জেলখানার পরিবেশ।
সম্প্রতি জেলখানায় এক ফুটভলি টুর্নামেন্টের আয়োজন করা হয়। সেখানে অংশ নেন রোনালদিনহো। ফুটবলার হয়েও এই খেলায় চমৎকার নৈপুণ্য দেখান ২০০২ বিশ্বকাপজয়ী তারকা। যদিও শেষ পর্যন্ত হার মানতে হয় তাকে। ম্যাচের ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে। রোনালদিনহো ও তার পার্টনারকে হারিয়ে দেন দুই কয়েদী এডগার রামিরেজ-ইয়োনি ডেভিড মার্টিনেজ। দুজনই একসময় পুলিশে চাকরি করতেন।
এদের মধ্যে রামিরেজ খুনের দায়ে ১৮ বছরের সাজা ভোগ করছেন। আর ডাকাতির দায়ে মার্টিনেজ পেয়েছেন ১০ বছরের সাজা। এর আগে জেলবন্দিদের সঙ্গে একট ফাইভ-এ-সাইড ফুটবল ম্যাচও খেলেন রোনালদিনহো। যেখানে সতীর্থদের দিয়ে গোল করানোই ছিল তার বড় চ্যালেঞ্জ। সতীর্থদের দিয়ে ওই ম্যাচে ৬টি গোল করান তিনি । তবে নিজেও করেন ৫টি। আর তার দল জেতে ১১-২ গোলে। প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের জেলে রোনালদিনহোকে রাখা হয়েছে স্পেশাল সেলে। নিয়মিত মায়ের সঙ্গে কথা বলতে দেয়া হয় তাকে। এমনকি প্যারাগুয়ের বিভিন্ন ফুটবল ভক্তও এসে দেখা করে যান সাবেক এই তারকার সঙ্গে। উল্লেখ্য, মার্চের শুরুতে জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করায় গ্রেপ্তার হন রোনালদিনহো। ৬ মাসের সাজা দেয়া হয়েছে তাকে। গত ২১শে মার্চ কারাগারেই নিজের ৪০তম জন্মদিন পালন করেন এই ফুটবল ম্যাজিশিয়ান

Lab Scan
ভাগ