কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী করোনায় আক্রান্ত, আইসোলেশনে দুজনেই

লোকসমাজ ডেস্ক॥ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোয়া ট্রুডো করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। বুধবার বৃটেনে একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়ার পর থেকে তার মধ্যে হালকা ফ্লু-ঘরানার লক্ষণ দেখা দেয়। পরীক্ষা করে তার শরীরে ভাইরাসটির উপস্থিতি নিশ্চিত করা হয়। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। একইসঙ্গে আইসোলেশনে গেছেন প্রধানমন্ত্রী ট্রুডো নিজেও। টানা ১৪ দিন তিনি আইসোলেশনে থাকবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে সিএনএন ও বিবিসি।
বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়, গ্রেগোয়া ট্রুডো বর্তমানে ভালো বোধ করছেন। তার মধ্যে আক্রান্ত হওয়ার মৃদু লক্ষণ দেখা দিয়েছে।
তার সংস্পর্শে এসেছে এমন ব্যক্তিদের খুঁজে বেড়াচ্ছে স্বাস্থ্য কর্মকর্তারা। বিবৃতিতে আরো বলা হয়, তার স্ত্রী আক্রান্ত হলেও, সুস্থ রয়েছেন ট্রুডো নিজে। তার মধ্যে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ দেখা যায়নি। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তিনি আইসোলেশনে যাবেন। তাকে নজরে রাখবে চিকিৎসকরা। টানা ১৪ দিন আইসোলেশনে থাকবেন তিনি। তবে কোনো লক্ষণ দেখা না যাওয়ায় তাকে পরীক্ষা করা হবে না। তিনি প্রধানমন্ত্রী হিসেবে নিজের দায়িত্ব পালন করে যাবেন। শুক্রবার কানাডিয়ানদের উদ্দেশে তার বক্তব্য দেয়ার কথা রয়েছে।
প্রসঙ্গত, এখন পর্যন্ত কানাডায় ১৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন। বিশ্বজুড়ে কয়েক ডজন সরকারি কর্মকর্তা আক্রান্ত হয়েছেন এতে।