৬ উইকেট নিয়ে নাসুমের সেঞ্চুরিপূরণ

0

লোকসমাজ ডেস্ক॥ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঠিক যত দূর যাওয়ার কথা ছিল, বিসিবি উত্তরাঞ্চল ত দূর যেতে পারেনি। প্রথম দিন শেষে ৪ উইকেট ২৪৬ রান করা মার্শাল আইয়ুবের দল থেমে গেছে ৩৮৫ রানে। আজ (সোমবার) ম্যাচের দ্বিতীয় দিন আর ১৩৯ রানেই পতন ঘটেছে বাকি ৬ উইকেটের।
আগের দিন ১২৬ রানে অপরাজিত থাকা নাইম ইসলাম বেশি দূর যেতে পারেননি।আর মাত্র ১১ রান যোগ করেই আউট হয়ে গেছেন তিনি। অন্যদিকে উইকেটরক্ষক ব্যাটার মাহিদুল ইসলাম অংকনের ইনিংসটিও লম্বা হয়নি। দ্বিতীয় দিন উত্তরাঞ্চলের স্কোর এগিয়ে নিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শরিফুল্লাহ (৯২ বলে ৫৬) ও মিডল অর্ডার আরিফুল হক (৫৪ বলে ৩১)।
আসলে উত্তরাঞ্চলকে বেশি দূর যেতে দেননি বিসিবি দক্ষিনাঞ্চলের নাসুম আহমেদ। এ বাঁহাতি স্পিনার প্রতিপক্ষ মিডল ও লেট অর্ডারের লাগাম টেনে ধরলে ৪০০’র কমেই শেষ হয় উত্তরাঞ্চলের প্রথম ইনিংস। নাসুম একাই দখল করেন ৬ উইকেট। যার সুবাদে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০০ উইকেট পূরণ হয়ে গেছে তার।
বলে রাখা ভালো, আগের ম্যাচেও ৬ উইকেট শিকার করেছিলেন নাসুম। আগের দিন ৭২ রানে ১ উইকেট শিকারি এ বাঁহাতি স্পিনার আজ ১২০ রানে ঝুলিতে ভরেছেন বাকি ৫ উইকেট। মানে আজ উত্তরাঞ্চল যে ৬ উইকেট হারিয়েছে, তার ৫টিই নিয়েছেন নাসুম। এছাড়া অফস্পিনার শেখ মেহেদি ও নাহিদুল নেন দুটি করে উইকেট।
পাল্টা ব্যাটিংয়ে নামা দক্ষিণাঞ্চলের জবাবও মন্দ নয়। দিন শেষে ফরহাদ রেজার দলের সংগ্রহ ২ উইকেটে ১১২ রান। ওপেনার এনামুল হক বিজয় (৩৫) আর মাইশুকুর রহমান (৫) ফিরে গেলেও তৌাহিদ হৃদয় (৩৯*) ও অমিত হাসান (৩১*) স্কোরবোর্ডকে এগিয়ে নিয়েছেন।
বিসিবি উত্তরাঞ্চল: ৪৮৫/১০ (১৩৮.৪ ওভার; তানজিদ তামিম ০, পারভেজ হোসেন ইমন ০, জুনায়েদ সিদ্দিকী ১৫, নাইম ইসলাম ১৩৭, মার্শাল আইয়ুব ৪৭, মাহিদুল ইসলাম অঙ্কন ৭৬; আরিফুল হক ৩১, শরিফুল্লাহ ৫৬, সাঞ্জামুল ১৭; নাহিদুল ২/৩১, নাসুম ৬/১৯২, মেহেদি হাসান ২/৬৩)
বিসিবি দক্ষিণাঞ্চল: ১১২/২ (৩৯ ওভার; এনামুল হক বিজয় ৩৫, মাইশুকুর ৫, তৌহিদ হৃদয় ৩৯*, অমিত হাসান ৩১*)

Lab Scan