৪০ জেলায় বৃষ্টি হতে পারে আগামীকাল

0

লোকসমাজ ডেস্ক॥ দেশের ৪০টি জেলায় বৃষ্টির সম্ভবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল বুধবার দিনে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ ছাড়া দেশের ২২টি জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
গতকাল সোমবার আবহাওয়া অধিদপ্তরের দেওয়া ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।
সংস্থাটি বলছে, গতকাল সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এতে বলা হয়েছে, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলা এবং রংপুর বিভাগের ৮টি জেলা ও রাজশাহী বিভাগের ৮টি জেলাসহ মোট ২২টি জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের ৪০ জেলায় বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
কুয়াশার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে।
আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুর ও বদলগাছীতে ৮.১ ডিগ্রি সেলসিয়াস।
এ ছাড়া ১০ ডিগ্রি সেলসিয়াস ও এর নিচে তাপামাত্রার মধ্যে রাজারহাটে ৮.৪, সৈয়দুপুরে ৮.৮, ডিমলায় ৮.৮, টাঙ্গাইলে ৮.৯, বগুড়ায় ৯.১, ঈশ্বরদীতে ৯.২, চুয়াডাঙ্গায় ৯.৫, যশোর ও কুমারখালীতে ৯.৮, মাদারীপুরে ৯.৯, রাজশাহী ও নিকলিতে ১০.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 

Lab Scan