৩৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ এসারের প্রিডেটর হেলিওস ৩০০

    0

    লোকসমাজ ডেস্ক॥ প্রিডেটর সিরিজে নতুন গেমিং ল্যাপটপ উন্মুক্ত করেছে এসার। হেলিওস ৩০০ নামে ভারতের বাজারে এটি আনা হয়েছে। ল্যাপটপটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর ৩৬০ হার্টজ রিফ্রেশ রেট।
    এসার প্রিডেটর হেলিওস ৩০০ গেমিং ল্যাপটপে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস এলইডি ব্যাকলিট টিএফটি ডিসপ্লে দেয়া হয়েছে। যার রেজল্যুশন ১৯২০X১০৮০ পিক্সেল, সর্বোচ্চ উজ্জ্বলতা ৩০০ নিটস। এতে শতভাগ এসআরজিবি কভারেজ এবং সর্বোচ্চ ৩ মিলি সেকেন্ডের রেসপন্স টাইম সুবিধা রয়েছে।
    এসারের গেমিং ল্যাপটপে ১৬ থ্রেডের ইন্টেল কোর আইনাইন ১১৯০০এইচ অক্টা-কোর প্রসেসর রয়েছে। যার সর্বোচ্চ ক্লকস্পিড ৪ দশমিক ৯ গিগাহার্টজ। গ্রাফিকস প্রসেসিং ইউনিট হিসেবে ল্যাপটপটিতে এনভিডিয়া আরটিএক্স ৩০৬০ ও ৬ জিবি জিডিডিআরসিক্স
    ভির‌্যাম দেয়া হয়েছে। পাশাপাশি এতে ১৬ জিবি ডিডিআরফোর র‌্যাম রয়েছে। ৩২ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানো যাবে। ইন্টারনাল স্টোরেজ হিসেবে ডিভাইসটিতে এক টেরাবাইট পিসিআইই জেন ৪ এনভিএমই সলিড স্ট্রেট ড্রাইভ (এসএসডি) রয়েছে। ল্যাপটপে বিল্ট ইন উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে।
    গেমিং ল্যাপটপটির কুলিং প্রযুক্তির জন্য পঞ্চম প্রজন্মের অ্যারোব্লেড থ্রিডি ফ্যান প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। শক্তিশালী এয়ারফ্লো নিয়ন্ত্রণের জন্য এর সঙ্গে ভরটেক্স ফ্লোর উইন্ড গাইডিং অপটিমাইজেশন যুক্ত করা হয়েছে।
    ল্যাপটপটির কি-বোর্ডেও পরিবর্তন এনেছে এসার। এতে ফোর জোন আরজিবি, বড় স্পেস কি এবং স্বচ্ছ কি-ক্যাপ ব্যবহার করা হয়েছে। এসার প্রিডেটর হেলিওস ৩০০ ল্যাপটপে ইশারা বা অঙ্গভঙ্গি সাপোর্ট ফিচারও দেয়া হয়েছে। পাশাপাশি ভিডিও কলিংয়ের জন্য ৭২০ পিক্সেলের ওয়েবক্যামও রয়েছে।
    কানেক্টিভিটির দিক থেকে এসার প্রিডেটর হেলিওস ৩০০ গেমিং ল্যাপটপে ব্লুটুথ ভার্সন ৫.১, এইচডিএমআই পোর্ট, ইউএসবি টাইপ-সি থান্ডারবোল্ট ফোর পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ওয়ান পোর্ট এবং একটি ইউএসবি ৩.২ জেন টু পোর্ট রয়েছে। যার মাধ্যমে অফলাইনে চার্জ দেয়া যাবে। এতে ইন্টেলের কিলার ওয়াই-ফাই সিক্স এএক্স ১৬৫০ রয়েছে। ১ হাজার ৯২৬ ডলারে অথোরাইজড ডিলার শপ থেকে গেমিং ল্যাপটপটি কেনা যাবে।

    Lab Scan