১৪তম বারের মতো দ্রুততম মানবী যবিপ্রবির শিরিন

0

যবিপ্রবি সংবাদদাতা॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী শিরিন আক্তার ঢাকার বনানী আর্মি স্টেডিয়ামে শুরু হওয়া ৪৬তম বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসে আবারও দেশের দ্রুততম নারী এ্যাথলেট হওয়ার গৌরব অর্জন করেছেন। শুক্রবার বিকেলে শুরু হওয়া নারীদের ১০০ মিটার স্প্রিন্টে মাত্র ১২মিনিট ২০ সেকেন্ড জয় তুলে নেন শিরিন আক্তার।
সামার ও জাতীয় প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা ১৪ বারের মতো দেশের দ্রুততম মানবী তিনি। গত সেপ্টেম্বরে তিনি ১০০ মিটার পার হতে সময় নিয়েছিলেন ১১মিনিট ৯৫ সেকেন্ড। ইলেকট্রনিক বোর্ডে যেটা ছিল মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে জাতীয় রেকর্ড। শিরিন আক্তার বলেন, মাঠের খেলাটা আসলে অন্য রকম এটা ভাষায় প্রকাশ করা যাবে না। এটা অনুভব করা যায়। তবে সব মিলিয়ে যা হয়েছে আলহামদুলিল্লাহ্।
তিনি আরো বলেন, যবিপ্রবিতে আমি আমার পরিবার খুজে পেয়েছি। সকলে আমাকে সমর্থন করেন। পরবর্তীতে আরো ভালো কিছু করতে চাই।  সাতক্ষীরা সদরের দহকোলা গ্রামের শেখ আবদুল মজিদ ও আঙ্গুরা বেগম দম্পতির দ্বিতীয় সন্তান শিরিন আক্তার।
যবিপ্রবির এই শিক্ষার্থী এখন বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট। এছাড়া বিকেএসপির শিক্ষার্থীও ছিলেন তিনি। বাবা-মায়ের দ্বিতীয় সন্তান হলেও খেলার মাঠে দ্বিতীয় কমই হয়েছেন। প্রথম হওয়াটাই তার সবচেয়ে বড় নেশা।
ছোটবেলা থেকেই অনেক চটপটে এবং ভবঘুরে স্বভাবের হওয়ার ফলে অকর্মার ঢেঁকি, তোকে দিয়ে কিছু হবে না। অমুকের মেয়ের পা ধোয়া পানি খা গিয়ে’- মায়ের এমন অনেক কথা শুনে শৈশব পার করেছেন শিরিন। তিনি তার মেয়ে শিরিনকে আর অকর্মা বলেন না। দেশসেরা এই মানবীর কর্মপ্রচেষ্টা ও সফলতায় মুগ্ধ তার মা আঙুরা বেগমও।

Lab Scan