হৈবতপুরে উৎসবমুখর ঘোড়দৌড় অনুষ্ঠিত

0

চুড়ামনকাটি (যশোর) সংবাদদাতা ॥ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে যশোর সদরের হৈবতপুর ইউনিয়নের তীরেরহাট গ্রামে শনিবার অনুষ্ঠিত হয় প্রাচীনতম ঘোড়দৌড় প্রতিযোগিতা। এই ঘোড়দৌড় উপভোগ করতে মানুষের ঢল নামে। কনকনে শীতের মধ্যেও ফাঁকা মাঠে হাজির হয় শিশু, নারী, পুরুষসহ সব বয়সী মানুষ। প্রাচীনতম এই ঘোড়দৌড় প্রতিযোগিতাটি আয়োজন করে তীরেরহাট যুব উন্নয়ন কমিটি।
বিভিন্ন জায়গা থেকে ১২টি ঘোড়া অংশগ্রহণ করে। বিশেষ আর্কষণ ছিলো ১০/১২ বছরের শিশুরা ঘোড়ার পিঠে উঠে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দর্শকদের মাতিয়ে রাখে। ঘোড়ার সাথে শিশুদের বিভিন্ন দৃষ্টিভঙ্গি উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখে দিনভর। মোট ৬ রাউন্ডের খেলায় প্রথম স্থান অর্জন করে চৌগাছা উপজেলার দশপাখিয়া গ্রামের মিলন। এছাড়া দ্বিতীয় স্থান অর্জন করে, নড়াইল জেলা থেকে আগত শাহিন ডাক্তার ও তৃতীয় হয় যশোর সদরের রাজাপুর গ্রামের রাশেদুল ইসলাম।
হৈবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। বিশেষ অতিথি ছিলেন,চুড়ামনকাটি ইউপি চেয়ারম্যান দাউদ হোসেন,হৈবতপুর ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিক, কাশিমপুর ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম, ফতেপুর ইউপি চেয়ারম্যান শেখ সোহরব হোসেন, নরেন্দ্রপুর ইউপি চেয়ারম্যান রাজু আহমেদ, রামনগর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ, লেবুতলা ইউপি চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন, তীরেরহাট গ্রামের ইউপ সদস্য আলমগীর কবীর প্রমুখ।

Lab Scan