স্লিম ও ট্রেন্ডি ডিজাইনে ভিভোর ওয়াই২১টি স্মার্টফোন

    0

    লোকসমাজ ডেস্ক॥ গ্লোবাল স্মার্টফোন ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিভো সম্প্রতি তাদের লেটেস্ট স্মার্টফোন ভিভো ওয়াই২১টি উন্মোচন করেছে। দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশে যাত্রার পর এবার বাংলাদেশের স্মার্টফোন বাজারেও এসেছে নতুন এই স্মার্টফোনটি।
    ২২ ফেব্রুয়ারি, মঙ্গলবার থেকে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। ফিচারে সমৃদ্ধ এই সিরিজের স্মার্টফোনগুলোর বাজারমূল্য গ্রাহকের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে, সে কারণেই ভিভো’র ওয়াই সিরিজ সারাদেশে তুমুল জনপ্রিয়। ভিভো ওয়াই২১টি ও এর ব্যতিক্রম নয় ।
    পারফরম্যান্স
    ভিভো ওয়াই২১টি স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দিয়ে চালিত। ৪ গিগাবাইট র্যা মের সঙ্গে ১২৮ গিগাবাইট রম রয়েছে এই স্মার্টফোনে। রয়েছে এক্সটেন্ডেড র্যা ম ২.০ প্রযুক্তি । এদিকে, একটি আলাদা এসডি কার্ড দিয়ে ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব ভিভো ওয়াই২১টি’র ইন্টারনাল স্টোরেজ। স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এক চার্জে টানা ২৪ ঘন্টা কাজ করবে ভিভো ওয়াই২১টি।
    ডিজাইন
    স্লিম ও স্টাইলিশ ডিজাইনের এই স্মার্টফোনটি মাত্র ৮ মিলিমিটার সরু; যাতে ২.৫ডি ফ্ল্যাট ফ্লেম ডিজাইন ব্যবহার করা হয়েছে। মিডনাইট ব্লু এবং পার্ল হোয়াইট রঙে মিলবে ভিভো ওয়াই২১টি। মিডনাইট ব্লূ সংস্করণটিতে কারটেইন কোটিং এন্টি গ্লেরিয়েন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অন্যদিকে,পার্ল হোয়াইট সংস্করণটিতে রয়েছে ন্যানো কোটিং প্রযুক্তি, যা একটি দূর্দান্ত টেক্সটচার তৈরি করে ।
    ক্যামেরা
    ভিভো ওয়াই২১টি এর রিয়ারে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মেইন ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। বাকি দু’টি রিয়ার ক্যামেরা যথাক্রমে ২ এবং ২ মেগাপিক্সেলের। সুপার ম্যাক্রো ক্যামেরাটি ৪ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করতে পারে। সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার নাইট সেলফি ক্যামেরা। সেলফিতে সেরা মোড ও আউটফিট কাস্টমাইজ করতে ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ফেস বিউটি অ্যালগরিদম ও পারসোনালাইজড পোর্ট্রইেট মোড। সুপার নাইট মোড শুধু ফ্রন্ট ক্যামেরায়ই না, স্মার্টফোনটির রিয়ার ক্যামেরাতেও আছে। কম আলোতে নয়েজ দূর করে সেরা ছবিটি তুলতে ভিভোর লেভেল প্রযুক্তির ফলাফল এই সুপার নাইট মোড।
    অপারেটিং সিস্টেম
    অপারেটিং সিস্টেম ফানটাচ ১২ দিয়ে পরিচালিত হচ্ছে ভিভো ওয়াই২১টি। এর আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে রয়েছে মাল্টি টারবো ৫.০ প্রযুক্তি। এই প্রযুক্তি, ডিভাইসের নেটওয়ার্ক সংযোগ শক্তিশালী করে, সিস্টেম প্রসেসিং গতি বাড়ায় এবং পাওয়ার সেভিং ক্ষমতা আরো উন্নত করে। ভিভো ওয়াই২১টি এর বাজারমূল্য ১৭,৯৯০ টাকা।

    Lab Scan