স্বাস্থ্য-আবহাওয়া আপডেট পাওয়া যাবে স্মার্টওয়াচে

    0

    লোকসমাজ ডেস্ক॥ নয়েজের আরও একটি নতুন স্মার্টওয়াচ এলো বাজারে। এটি কিছুদিন আগে লঞ্চ হওয়া নয়েজ কালারফিট প্রো ৩ এর আপডেট ভার্সন নয়েজ কালারফিট প্রো ৩ আলফা (Noise ColorFit Pro 3 Alpha)। ভারতীয় বাজারে ১০০টির বেশি স্পোর্টস মোডসহ অসংখ্য ফিচার নিয়ে হাজির হয়েছে স্মার্টওয়াচটি।
    নয়েজ কালারফিট প্রো ৩ আলফা স্মার্টওয়াচ ১.৬৯ ইঞ্চি কালার টাচ স্ক্রিন ডিসপ্লের সঙ্গে এসেছে। যার সর্বোচ্চ উজ্জ্বলতা ৫০০ নিট এবং রেজোলিউশন ২৪০x২৮০ পিক্সেল। এছাড়া ঘড়িটির স্ট্র্যাপ পরিবর্তনশীল। ব্যবহারকারী চাইলে যে কোনো থার্ড পার্টি স্ট্র্যাপের সঙ্গে এর স্ট্র্যাপ পরিবর্তন করতে পারবেন।
    এতে ব্যবহারকারীরা পাবেন ভয়েস কলিংয়ের সুবিধা। স্মার্টওয়াচটির মাধ্যমে একদিকে যেমন ফোন কলের উত্তর দেওয়া যাবে, সেই রকম কন্টাক্ট স্টোর করা যাবে ও রিসেন্ট কল হিস্ট্রিও দেখা যাবে। এজন্য এতে থাকছে বিল্ট-ইন স্টোরেজ। এই স্টোরেজে আশিটি গান মজুত করা সম্ভব। এমনকি ওয়্যারেবলটিতে ১০০টি স্পোর্টস মোড রয়েছে।
    ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে এতে একাধিক হেলথ মোডও উপলব্ধ। এর মধ্যে থাকছে ২৪ X ৭ হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, স্ট্রেস মনিটর, ফিমেল হেলথ ট্র্যাকার এবং টেম্পারেচার সেন্সর।
    এমনকি ঘড়িটি ইন-বিল্ট অ্যালেক্সা অ্যাসিস্ট্যান্ট এর সঙ্গে এসেছে। যার মাধ্যমে ব্যবহারকারী এতে রিমাইন্ডার সেট করতে পারবেন ও ওয়েদার আপডেট জানতে পারবেন। অর্থাৎ ব্যবহারকারীর ভয়েস কমান্ডের মাধ্যমে ঘড়িটি নিয়ন্ত্রিত হবে।
    সংস্থার দাবি, একবার চার্জে স্মার্টওয়াচটি সাতদিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার এটিকে ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে চার্জ দিলে মাত্র ৩০ মিনিটে পুরোপুরি চার্জ হয়ে যাবে।
    ঘড়িটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ভার্সনে মোবাইলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এর অন্যান্য ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য স্মার্ট নোটিফিকেশন অ্যালার্ট, এসএমএস, ইমেইল, সোশ্যাল মিডিয়া অ্যাপস অ্যালার্ট ইত্যাদি।
    পানি থেকে শতভাগ সুরক্ষা দিতে ঘড়িটিকে ৫ এটিএম রেটিং উপস্থিত। ভারতীয় বাজারে নয়েজ কালারফিট প্রো ৩ আলফা ঘড়িটির দাম রাখা হয়েছে ৫ হাজার ৪৯৯ টাকা। ক্রেতারা ব্ল্যাক, গ্রীন, গ্রে ,পিঙ্ক এবং স্টিল কালার অপশনে বেছে নিতে পারবেন নতুন স্মার্টওয়াচটি। ২৫ মার্চ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে এটি কিনতে পারবেন ক্রেতারা।
    সূত্র: এনডিটিভি গ্যাজেট

    Lab Scan