সেবার মান বাড়ছে খুলনার শহীদ শেখ আবু নাসের হাসপাতালের

0

মো. জামাল হোসেন, খুলনা ॥ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নত চিকিৎসার জন্য খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের ১৬ জেলার ভরসাস্থল হয়ে দাঁড়িয়েছে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল। বর্তমান পরিচালক ডা. শেখ আবু শাহিন গত দেড় বছরে হাসপাতালের অনেক পরিবর্তন এনেছেন।
হাসপাতাল সূত্র জানায়, ২০২২ সালের ১১ জানুয়ারি পরিচালক হিসেবে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে যোগদান করেন যশোরের সাবেক সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন। তিনি হাসপাতালের সেবার মানোন্নয়ন, পরিচ্ছন্নতা, চিকিৎসাবান্ধব পরিবেশ ও অভ্যন্তরীণ শৃঙ্খলা জোরদারের ওপর গুরুত্ব দেন।
এর অংশ হিসেবে তিনি গত দেড় বছরে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বায়োমেট্রিক হাজিরা নিশ্চিত, মহিলাদের জন্য কিডনি বিভাগের নতুন ৬টা বেড চালু, অপারেশনরের পর রোগীদের রাখার জন্য একটি পোস্ট অপারেটিভ ওর্য়াড চালু, ৩বছর যাবৎ অচল থাকা ইটিটি মেশিন সচল। দেড় বছর বন্ধ থাকা হার্টের রোগীর জন্য হলটার মনিটরিং মেশিন সচল। নতুন গাড়ি পার্কিং ও নতুন ওটি কমপ্লেক্স চালু। কিডনি রোগীদের জন্য ভাসকুলার সার্জারি বিভাগ নতুন চালু ইত্যাদি। হাসপাতালের ভর্তি ৯৯ শতাং বোগী ওষুধ পান।
দিঘলিয়া উপজেলা থেকে আসা মাজেদা বেগম এ প্রতিবেদককে বলেন, আমি অনেক দিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলাম। টাকার জন্য ডাক্তার দেখাতে পারছিলাম না। এ হাসপাতালে আসার পর ডাক্তার দেখানোর পর ফ্রি পরীক্ষা করছি। আর হাসপাতাল থেকে ওষুধ পেয়েছি।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, আগের তুলনায় এখন শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সেবার মান অনেকটাই বেড়েছে। বর্তমান পরিচালকসহ সকল চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী মিলে সম্মিলিতভাবে সেবার মান বাড়াতে কাজ করছি।
হাসপাতালের পরিচালক ডা. শেখ আবু শাহিন এ প্রতিবেদককে বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঢাকার একাংশ, বরিশাল ও খুলনা বিভাগের ১৬টি জেলার মানুষ শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল থেকে সেবা নেয়। আমরা রোগীদের শতভাগ গুণগত মান সেবা নিশ্চিত করার জন্য চেষ্টা করছি।

 

Lab Scan