সুহৃদ শুভাকাঙ্ক্ষীদের শুভকামনা ও ভালোবাসায় ২৭ বছরে পা রাখলো লোকসমাজ

0

স্টাফ রিপোর্টার ॥ সুহৃদ শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসা আর শুভ কামনার মধ্য দিয়ে সাতাশ বছরে পা রাখলো দক্ষিণ পশ্চিমাঞ্চলের পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক লোকসমাজ। এ উপলক্ষে রবিবার পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের কবর জিয়ারত, দোয়া মাহফিল ও প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।
কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বর্তমান প্রকাশক শান্তনু ইসলাম সুমিত। শুরুতেই সত্য প্রকাশের যে অঙ্গীকার নিয়ে লোকসমাজ যাত্রা শুরু করেছিল তা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। দিনব্যাপী সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। লোকসমাজ পরিবারের পক্ষে শুভেচ্ছা গ্রহণ করেন প্রকাশক শান্তনু ইসলাম সুমিত, সম্পাদক অধ্যাপক নার্গিস বেগম ও ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু।
সকালে প্রকাশকের নেতৃত্বে কারবালা কবরস্থানে গিয়ে তরিকুল ইসলামের কবর জিয়ারত করেন লোকসমাজ অফিসে কর্মরত সাংবাদিক কর্মচারি ও বিভিন্ন জেলা উপজেলার প্রতিনিধিরা।

এরপর পত্রিকা দপ্তরে লোকসমাজের জন্মদিনের কেক কাটেন প্রকাশক। এ সময় সাংবাদিকরা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে তাদের সমস্যা ও সম্ভাবনার কথা জানান। প্রকাশক সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের নিজ হাতে মিষ্টিমুখ করান এবং তাদের সাথে কুশল বিনিময় করেন। তিনি বলেন, লোকসমাজ একটি পরিবার। এই পরিবারের সুখ-দুঃখ, ব্যথা-বেদনার অংশীদার সকলেই। অতীতের মতো এ বিশ্বাস ধারণ করে আমাদের একসাথে পথ চলতে হবে। অত্যন্ত প্রাণবন্ত এই অনুষ্ঠানে সাংবাদিকরা লোকসমাজকে আরো এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অবদান রাখার জন্যে লোকসমাজের  স্টাফ রিপোর্টার অভয়নগর নজরুল ইসলাম মল্লিক,  স্টাফ রিপোর্টার চৌগাছা মুকুরুল ইসলাম মিন্টু, বেনাপোল সংবাদদাতা কামাল হোসেন ও কম্পিউটার বিভাগের প্রধান আনোয়ার হোসেনকে পুরষ্কার প্রদান করা হয়। মতবিনিময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বার্তা সম্পাদক শিকদার খালিদ, বিশেষ প্রতিনিধি সাইফুর রহমান সাইফ ও চিফ রিপোর্টার মোস্তফা রুহুল কুদ্দুস।
বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠাতা প্রকাশক তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল। মাহফিলে সভাপতিত্ব করেন লোকসমাজের সম্পাদক অধ্যাপক নার্গিস বেগম। প্রকাশক শান্তনু ইসলাম সুমিত সকল পাঠক, শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, লোকসমাজ সত্য প্রকাশের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছিল। এ জন্যে বহু ঘাত-প্রতিঘাত সহ্য করতে হয়েছে। তবুও লোকসমাজ তার লক্ষ্য থেকে এক পাও পিছু হটেনি। এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু।
দোয়া মাহফিলে অংশ নেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক ও গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক আহসান কবির বাবু, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, অ্যাড.জাফর সাদিক, অ্যাড. মো. ইসহক, মো. মুছা, আব্দুস সবুর মন্ডল, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা অ্যাড. মাহবুব আলম বাচ্চু, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মসিউল আযম, ডা. আব্দুর রাজ্জাক কলেজের সাবেক অধ্যক্ষ সুলতান আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এজেডএম সালেক, বিশিষ্ট ব্যবসায়ী শেখ গোলাম ফারুক, নাসিব যশোরের সভাপতি সাকের আলী, আইনজীবী শহীদ আনোয়ার, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, মণিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. শহীদ ইকবাল হোসেন, যুগ্ম-আহ্বায়ক মফিজুর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাই, কেশবপুর পৌর বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র আব্দুস সামাদ বিশ্বাস, শার্শা উপজেলা বিএনপির আহ্বায়ক খায়রুুজ্জামান মধু, যুগ্ম-আহ্বায়ক আবুল হাসান জহির, অভয়নগর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী গোলাম হায়দার ডাবলু, চৌগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন যশোরে সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি উপাধ্যক্ষ মকবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ইবাদাত খান, ক্রীড়া লেখক সমিতির সভাপতি চিন্ময় সাহা, বাংলাদেশ মটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতির সভাপতি শাহিনুর হোসেন ঠান্ডু।
দোয়া মাহফিল শেষে পত্রিকার প্রকাশক শান্তনু ইসলাম সুমিত ও সম্পাদক অধ্যাপক নার্গিস বেগমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

প্রথমে প্রেসক্লাব যশোরের পক্ষে সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এস এম তৌহিদুর রহমান, সম্পাদক পরিষদের পক্ষ থেকে সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, মোফা ফিস প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বসির উদ্দিন সাগর,কুইন্স হসপিটাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থপনা পরিচালক এ এস এম হুমায়ূন কবির কবু, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, জেলা সাংবাদিক ইউনিয়ন, লোকসমাজের মফস্বল সাংবাদিক ফোরাম, জেলা, নগর ,সদর, মণিরামপুর উপজেলা ও পৌর, কেশবপুর উপজেলা ও পৌর , শার্শা উপজেলা, চৌগাছা উপজেলা ও পৌর, অভয়নগর উপজেলা, ঝিকরগাছা উপজেলা ও পৌর বিএনপির নেততৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এছাড়া দৈনিক গ্রামের কাগজ, সমাজের কথা, দৈনিক স্পন্দন পরিবার,দৈনিক কল্যাণ পরিবার, যশোর সংবাদপত্র হকার্স ইউনিয়ন, জেলা কলেজ শিক্ষক সমিতি, উইমেন্স বিউটি পার্লার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মটর পার্টস টায়ার টিউব ব্যবসায়ী সমিতি, জেলা মহিলা দল, জেলা যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল ও জেলা, নগর, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দল, সরকারি এম এম কলেজ ছাত্রদল, মিনিবাস ও বাস মালিক সমিতির সভাপতি মুসলিম উদ্দিন পাপ্পু, সাধারণ সম্পাদক অসীম কুন্ডু, নীলগজ্ঞ মহাশ্মশান কমিটির সাধারণ সম্পাদক সনদ সাহা, সহ-সভাপতি মৃণাল কান্তি দে ।

 

Lab Scan