সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ২ দস্যু নিহত

সাতক্ষীরা ও শ্যামনগর সংবাদদাতা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বনদস্যু সাহেব আলী বাহিনীর সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাব ঘটনাস্থল থেকে দুইটি একনলা বন্দুক একটি পাইপগান ও ৩২ রাউন্ড গুলি উদ্ধার করেছে। বৃহস্পতিবার ভোরে শ্যামনগর উপজেলার সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে এ ঘটনা ঘটে।
নিহত বনদস্যুরা হলো সাহেব আলী বাহনীর প্রধান শ্যামনগর উপজেলার সাহেব আলী (৩৫) ও তার সেকেন্ড ইন কমান্ড আশাশুনি উপজেলার হাবিবুর রহমান (২৮)। গোলাগুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন কনস্টেবল আরিফ ও শাকিল।
র‌্যাব-৬ এর কমান্ডার লে. কর্নেল জাহিদুল কবির জানান, সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সদস্যরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবের ওপর গুলিবর্ষণ করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে সাহেব আলী বাহিনীর সদস্যরা পিছু হটে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বাহিনী প্রধান সাহেব আলীসহ দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে র‌্যাব। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবরুদ উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, সুন্দরবনে র‌্যাবের সাথে বনদস্যুদের গুলিবিনিময়ের ঘটনায় গুলিবিদ্ধ দুই বনদস্যুকে শ্যামনগর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ভাগ