সুন্দরবনে ঝড়ে নিখোঁজ ৬৫ জেলে উদ্ধার

0

 

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা ॥ সুন্দরবনে ঝড়ো হাওয়ার কবলে পড়ে নিখোঁজ ৬৫ জেলেকে উদ্ধার করেছে বনবিভাগ পশ্চিম সুন্দরবনের নিরাপত্তা কাজে নিয়োজিত স্মার্ট প্যাট্টল টিমের সদস্যরা। গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে স্মার্ট প্যাট্টল টিমের দলপতি কোবাতক বনস্টেশন অফিসার (এসও) সাদ-আল জামিরের নেতৃত্বে সদস্যরা গহীন সুন্দরবনের কোবরাখালীর খাল থেকে জেলেদের উদ্ধার করে। এসময় জেলেদের ব্যবহৃত ৩টি ফিশিং ট্রলার এমভি মায়ের দোয়া, এমভি লাকি ও এমভি ভাই ভাই উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের বাড়ি বরগুনা ও ভোলা জেলার বিভিন্ন এলাকায় বলে সংশ্লিষ্ট বনবিভাগ বিষয়টি নিশ্চিত করে।
উদ্ধারকৃত জেলেরা হলেন- হাবিবুর রহমান, সাব্বির, আলামিন, ইয়াছিন, নাসির, মিরাজ, হানিফ, কালাম, ইমাদুল, জাকির, রায়হান, মোঃ বেল্লাল, নিজাম, আবু কালাম, ফারুক, শামিম, নাসির সরদার, কবির খলিফা প্রমুখ। ভোলা জেলার আইশা এলাকার জাফর হাওলাদার, নাইম শিকদার, মোঃ আলম, নুর ইসলাম, মাহবুব হাওলাদার, দিলু হাওলাদার, বাদশা, জসিম হাওলাদার, মো. ইমরান, জসিম, ইলিয়াছ প্রমুখ।
সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ,কে,এম ইকবাল হোসেন চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, গত ১৯ আগস্ট বঙ্গোপসাগরে মাছ ধরাকালীন ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিখোঁজ হয় জেলেরা। এসময় জেলেরা ভাসতে ভাসতে সুন্দরবনের কোবরাখালী খাল এলাকায় আশ্রয় নেয়। একপর্যায়ে স্মার্ট প্যাট্টল টিম টহল দেওয়ার সময় জেলেদের দেখতে পেয়ে উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেদের স্বাক্ষর নিয়ে নিজ নিজ এলাকায় পাঠানো হয়েছে তিনি জানান।
.

 

 

Lab Scan