সাত কলেজে ফেলের কারণ অনুসন্ধানে কাজ করবো: সমন্বয়ক

0

লোকসমাজ ডেস্ক॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের ফেলের কারণ অনুসন্ধানের ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এজন্য কাজও শুরু হয়েছে বলে জানিয়েছেন সাত কলেজের নতুন সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য। মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে জাগো নিউজকে তিনি এসব কথা বলেন।
সমন্বয়ক বলেন, সাত কলেজের অধ্যক্ষরা একটি জুম মিটিং করেছি। আগামীকাল বুধবার (৬ এপ্রিল) সাত কলেজের ইংরেজি বিভাগের সঙ্গে জুম মিটিং করা হবে। এতে সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত থাকবেন। যে বিষয়গুলোতে ফলাফল বিপর্যয় হচ্ছে, পর্যায়ক্রমে সেই বিভাগগুলোর ও শিক্ষার্থীদের সঙ্গে জুম মিটিংয়ে বসা হবে। তিনি বলেন, তিনটি পক্ষের (কলেজ কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী) সঙ্গে কথাবার্তা বলে যে সুপারিশগুলো আসবে সেগুলো বাস্তবায়নে কাজ করবো।
২৯ মার্চ সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী ড.এএসএম মাকসুদ কামালের বৈঠক হয়। এসময় ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যকে সাত কলেজের সমন্বয়কের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়। গতকাল সোমবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি পেয়েছেন তিনি। ২৪ মার্চ সাত কলেজের প্রথম সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার অবসরে যান। এরপর থেকেই এ পদটি খালি ছিল।

Lab Scan