সাঈদীর মৃত্যুতে সহানুভূতি জানিয়ে সাময়িক বরখাস্ত হলেন মনিরামপুরের প.প. কর্মকর্তা

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর (যশোর)॥ জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সহানুভূতি প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মনিরামপুরে পরিবার পরিকল্পনা পরিদর্শক(এফপিআই) আঞ্জুমান আরা বেগমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরিবার পরিকল্পনা যশোরের উপ-পরিচালক কাজী ফারুক আহমেদ ২৪ সেপ্টেম্বর এ বরখাস্তাদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ডা.চন্দ্র শেখর কুন্ডু । বরখাস্তের বিষয়টি বুধবার  এলাকায় জানাজানি হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ডা. চন্দ্র শেখর কুন্ডু জানান, দুর্বাডাঙ্গা ইউনিয়নের পদায়নকৃত পরিবার পরিকল্পনা পরিদর্শক(এফপিআই) আঞ্জুমান আরা বেগম জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সহানুভূতি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন। ফলে সরকারি চাকরিবিধি পরিপন্থী অনুসারে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন তাকে অবহিত করেন।
এ ব্যাপারে ডা.চন্দ্র শেখর কুন্ডু সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশনায় এফপিআই আঞ্জুমান আরা বেগমকে কারণ দর্শানোর নোটিশ দেন। নোটিশের জবাবে আঞ্জুমান আরা বেগম দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়ার সত্যতা স্বীকার করেন। পরবর্তীতে তার এই জবাবের পত্রটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৪ সেপ্টেম্বর পাঠানো হয় উপ-পরিচালকের কাছে।
যশোরের উপ-পরিচালক কাজী ফারুক আহেমদ সরকারি চাকরি বিধিমালা ২০১৮ এর উপবিধি ২ এবং বিধি ৩ এর অনুচ্ছেদ(খ) মোতাবেক আঞ্জুমান আরা বেগমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেন। ২৫ সেপ্টেম্বর বরখাস্তাদেশের চিঠি হাতে পেয়ে আঞ্জুমান আরা বেগম জানান, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে আবেগআপ্লুত হয়ে সহানুভূতি জানিয়ে তিনি ফেসবুকে স্ট্যাটাস দেন এবং কয়েকদিন পর তার পেজ থেকে রিমুভ করেন।

Lab Scan