সাঈদীর জানাজায় অংশ নেওয়ায় খুলনার দুই আওয়ামী লীগ নেতা বহিস্কার

0

খুলনা ব্যুরো॥ জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় অংশ নেওয়ায় দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।
গতকাল রোববার সন্ধ্যায় তাঁদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয় খুলনা মহানগরের ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।
ওই দুই নেতা হলেন খুলনা সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির কোষাধ্যক্ষ খন্দকার ইলিয়াছুর রহমান ও নির্বাহী সদস্য শাহ আলম। ওই ওয়ার্ডের সভাপতি কাজী সাফায়াত হোসেন ও সাধারণ সম্পাদক ইমরুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়েছে।
আওয়ামী লীগের নেতারা বলছেন, ১৪ আগস্ট সন্ধ্যার দিকে হাসপাতালে মারা যান দেলাওয়ার হোসাইন সাঈদী। পরদিন ১৫ আগস্ট পিরোজপুরে তাঁর জানাজা ও দাফন অনুষ্ঠিত হয়। ওই জানাজায় অংশ নেন ওই আওয়ামী লীগের দুই নেতা। তাঁদের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক না রাখার জন্য দলের সব স্তরের নেতা–কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে তাঁদের দলের কোনো কর্মসূচিতে অংশগ্রহণ না করার জন্য বলা হয়েছে।
খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুন্সি মাহবুব আলম গণমাধ্যমে বলেন, ওই দুজন সাঈদীর জানাজায় অংশগ্রহণ করেছিলেন তাঁর প্রমাণ মহানগর আওয়ামী লীগের কাছে রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পরিপন্থী কাজে যুক্ত হওয়ায় এবং যুদ্ধাপরাধী দন্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীর জানাজায় অংশগ্রহণ করায় তাঁদের বহিষ্কার করা হয়েছে।

Lab Scan