সরকার দুর্নীতির রেড জোন পার করেছে: মান্না

0

লোকসমাজ ডেস্ক॥ সরকার দুর্নীতির রেড জন পার করেছে বলে মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট বলছে, বাংলাদেশ দুর্নীতির রেড জোনে ঢুকেছে। আমরা জানি, রেড জোন পার করে গভীর কোন লাল দাগ থেকে সেখানে এরা প্রবেশ করেছে। তাতে ক্ষমতাসীন সবাই যুক্ত আছে। দুর্নীতি করেনি, এমন লোক সরকারের কোথাও আছে বলে জানা নেই। শুক্রবার (১৯ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি’র ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আমি খালেদা জিয়াকে দেখতে গিয়ে চিকিৎসককে জিজ্ঞাসা করেছিলাম, উনার অবস্থা কী রকম? চিকিৎসক ভালো বলতে পারেননি। একসময়ের জনপ্রিয় নেত্রী আজ বিনা চিকিৎসায় ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন।’ তিনি বলেন, ‘এই দেশ মানবিক দেশ, এই দেশে একজন সিনিয়র নেত্রী বিনা চিকিৎসায় মারা যাবে, এটা চুপচাপ বসে দেখা যাবে না। আমি মনে করি, এই লড়াই আমাদের সবার। গণতন্ত্রে নির্বাচনের প্রশ্ন তো আছেই। কিন্তু তার চেয়ে বড় কথা, এই ধরনের নিষ্ঠুর রসিকতার বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকা দরকার।’
মান্না বলেন, ‘এই সরকার ভাবছে যা ইচ্ছে তাই করা যাবে। কিন্তু সত্য সত্যই, তা করা যাবে না। পারে না বলেই ১০০ দেশ মিলে গণতন্ত্রের কনভেনশন করছে। সেই কনভেনশনে তাদের ডাকেনি। হয়তো হাত-পা ধরে যাবে, জায়গা করে নেবে। পরে এসে বলবে, আমাদের ছাড়া কোনও কিছু হতে পারে! আমরা গণতন্ত্রে বিশ্বাস করি।’ তিনি বলেন, ‘পরিকল্পনামন্ত্রী বলেছেন, দেশে তো উন্নতি হচ্ছে। সেই উন্নতি কাদের, ১০% লোকের। বাকি ৯০% একের পর এক দরিদ্র হচ্ছে। এটাকে আমি বলছি, খালেদা জিয়ার জীবনের সঙ্গে যেমন রসিকতা হচ্ছে, ঠিক একইভাবে দেশের ৯০% লোকের সঙ্গে এই সরকার বেইমানির কাজ করছে।’ আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, গণ অধিকার পরিষদের আহ্বায়ক ভিপি নুরুল হক নুরসহ অনেকে।

Lab Scan