শেষ মুহূর্তের গোলে পয়েন্ট হারাল ব্রাজিল

0

লোকসমাজ ডেস্ক ॥ বিশ্বকাপ বাছাই পর্বে ভেনিজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। শুক্রবার ব্রাজিলের অ্যারেনা পান্তানাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টা অনুষ্ঠিত হয়। ম্যাচটি ড্র করায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা পয়েন্ট হারিয়েছে।
পুরো ম্যাচে আধিপত্য দেখাল স্বাগতিক ব্রাজিল। নেইমার-রিচার্লিসন-ভিনিসিয়ুসদের নিয়ে সাজানো একাদশে ছিল না কোনো দুর্বলতা। আক্রমণও করে যাচ্ছিল একের পর এক। তবে প্রথম হাফে ভেনিজুয়েলার ডিফেন্স ভাঙতে পারেনি ব্রাজিল। প্রথম হাফে ৭৯ শতাংশ বলদখলের পাশাপাশি প্রতিপক্ষের বারে ৬ শট নিয়েছে নেইমার-ভিনিসিয়ুসরা।
তবে দ্বিতীয় হাফের শুরুতেই প্রত্যাশিত গোলের দেখা পায় ব্রাজিল। ম্যাচের ৫০তম মিনিটে কর্নার থেকে গোল করেন সেলেসাওরা। নেইমারের নেওয়া কর্নার মাথা ছুঁইয়ে বল জালে পাঠান ডিফেন্ডার গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস। এর পর আবারও আক্রমণের পসরা সাজিয়ে বসে ব্রাজিল। তবে গোলের দেখা পাচ্ছিল না। একসময় মনে হচ্ছিল এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়বে ব্রাজিল।
তবে ব্রাজিল সমর্থকদের স্তব্ধ করে দেয় ভেনিজুয়েলার হয়ে বদলি হিসেবে নামা এডুয়ার্ড বেল্লো। ম্যাচের ৮৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল পেয়ে যায় ভেনিজুয়েলার জেফারসন সাভারিনো। বল পেয়েই ডানদিক থেকে ক্রস করেন তিনি। আর ডি-বক্সে থাকা বেল্লো হাফ বাইসাইকেল শটে বল জালে জড়ান। তাতেই উল্লাসে মাতে সফরকারীরা। আর নিস্তব্ধ হয়ে যায় এরিনা প্যান্টনাল স্টেডিয়াম।

Lab Scan