ভোট বর্জন ঘোষণাকালে শার্শার স্বতন্ত্র প্রার্থী লিটন :এই সরকারের আমলে ভালো নির্বাচন হতে পারে না

0

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ (শার্শা) আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আশরাফুল আলম লিটন ভোট বর্জন করে সংবাদ সম্মেলনে বলেছেন, এই সরকারের আমলে একটা ভালো নির্বাচন হতে পারে না। এই নির্বাচনের মাধ্যমে আমরা তাই প্রতিষ্ঠা করেছি। এটা আমাদের জন্যে অত্যন্ত লজ্জাজনক।
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিযোগ এনে ভোট গ্রহণ শুরুর দুই ঘণ্টা পর তিনি বেনাপোল পৌর সদরের নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, সকাল আটটায় ভোট গ্রহণ শুরুর পর সাড়ে আটটার মধ্যে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আওয়ামী লীগের বিরাট একটি জনগোষ্ঠী ও নেতা-কর্মীর আঘাত এবং অপমান সেই সাথে ভোটারদের অসম্মান করা হয়েছে। ভোট গ্রহণের পর ৫৫টি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্ট বের দেয়া হয়। এরপর একের পর এক আমার নেতা-কর্মীদের মারপিট ও রক্তাক্ত জখম করা হয়। আমার স্ত্রী, ভাই- বোন ভগ্নিপতি ভাগ্নেদেরও মারপিট করা হয়। তখন আমার মনে হয়েছে শেষ পর্যন্ত নির্বাচন করতে গিয়ে না জানি কত মায়ের বুক খালি হতে পারে। ভোটাররা ভোট কেন্দ্রে গেলেই তাদেরকে কাঁদতে কাঁদতে ফিরে আসতে হয়েছে। তারা নিজেরা নিজেরা সিল মেরেছে। তাদের কথা, ভোটার আসুক বা না আসুক আমরা সিল মেরে ৬৫ শতাংশ ভোট সংগ্রহ করে ফেলবো। সহায়তাকারী কোন সংস্থার কাছ থেকেও আমি সহায়তা পাইনি। এটি ভোটবিহীন ও দুর্নীতিযুক্ত নির্বাচন।
তিনি বলেন, এই নির্বাচন নিয়ে বেশি দূর যাওয়ার ইচ্ছা, ধৈর্য কোনটাই এই মুহূর্তে আমার নেই। তাই মনে করি এই প্রশ্নবিদ্ধ নির্বাচন, ভোটারবিহীন নির্বাচন, অসম্মান- আঘাতের এই নির্বাচন আর সম্মানিত ভোটারদের বেইজ্জতি, অপদস্ত করা, ভোট না দেয়ার জন্যে বাধা দেয়ার এই নির্বাচন থেকে আমি নিজেকে সরিয়ে নিয়ে যাচ্ছি।

Lab Scan